কারও উপর দায় না চাপিয়ে ক্রিকেট কাঠামো বদলাতে হবে: ফারুক আহমেদ

|

২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেটের প্রধান নির্বাচক ছিলেন ফারুক আহমেদ। ওই বছরই নতুন করে নির্বাচক প্যানেল সাজায় বিসিবি। যেখানে গঠন করা হয় দ্বিস্তর বিশিষ্ট নির্বাচক প্যানেল। যার চরম বিরোধী ছিলেন ফারুক আহমেদ। আর সেই কারণেই ২০১৬ সালে ৬ জনের সমন্বয়ে দ্বিস্তরবিশিষ্ট নির্বাচক প্যানেল করার প্রতিবাদে সরে দাঁড়ান নিজের পদ থেকে।

যমুনা নিউজকে তিনি বলেন এমন সিস্টেমে দীর্ঘ মেয়াদি কোন সফলতা আসবে না এটি আমি আগেই বলেছিলাম। আর তার প্রমাণ উইন্ডিজ সিরিজ। এই সিস্টেম নিয়ে তিনি যে ভবিষ্যৎ বানী করেছিলেন তা প্রমাণ হয়েছে ইতিমধ্যেই।

সিরিজ হারের পর থেকেই এই ব্যর্থতার দায় একে অন্যের উপর চাপিয়েই যাচ্ছে সবাই। নিদিষ্ট কেউ এই ব্যর্থতার দায়িত্ব নিতে চাচ্ছেন না। সবচাইতে বেশি দায় চাপিয়ে দেওয়া হচ্ছে টাইগারদের ক্যাপ্টেন মুমিনুলের উপর। শোনা যাচ্ছে লঙ্কা সিরিজে নাকি অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হবে মুমিনুলকে।

তবে অধিনায়কের বা কোচের উপর দায় চাপিয়ে কোন সমাধান হবে বলে মনে করেন না ফারুক আহমেদ। তিনি বলছেন, কোন অধিনায়ক, বা কোচ সরানো মোটেই ওষুধ হতে পারে না টেস্ট ব্যর্থতার এই ক্যান্সারের চিকিৎসা করতে হলে ফিরতে হবে মূলে বদলাতে হবে ক্রিকেট কাঠামো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply