দাফনের ১২ দিন পর শতবর্ষী বৃদ্ধার লাশ মিলল নির্মাণাধীন ভবনে

|

গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার সাদুল্লাপুরের ধাপেরহাটে দাফনের ১২ দিন পর শতবর্ষী এক বৃদ্ধার লাশ পাওয়া গেছে একটি দ্বিতল নির্মাণাধীন ভবনের কক্ষে। বুধবার সকালে জেলার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের হাসানপাড়া গ্রামের নির্মাণাধীন ভবনের কক্ষ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। এদিকে, খবর পেয়ে স্থানীয়রা ছাড়াও আশপাশের নারী-পুরুষ লাশ দেখতে ভিড় করেন নির্মাণাধীন ভবনে।

পুলিশ বলছে, কবরের মাটি খুঁড়ে লাশ তুলে ভবনের কক্ষে ফেলে রাখা দেহটি নছুমাই বেওয়া (১১৩) নামে এক বৃদ্ধার। তিনি উপজেলার হাসানপাড়া গ্রামের মৃত তছুর আলীর স্ত্রী। এই বৃদ্ধা দীর্ঘদিন বার্ধক্যজনিত কারণে অসুস্থ থেকে গত ৫ ফেব্রুয়ারি স্বাভাবিক মৃত্যুবরণ করেন।

স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যরা জানান, শতবর্ষী নছুমাই বেওয়া গত ৫ ফেব্রুয়ারি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। পরে তার মৃতদেহ ইসলামী রীতিনীতি ও শরীয়াহ মেনে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তবে দাফনের ১২ দিন পর মঙ্গলবার দিনগত রাতে কবরের মাটি খুঁড়ে কে বা কারা বৃদ্ধার মৃতদেহ গায়েব হয়। পরে সকালে কবরের পাশের একটি নির্মাণাধীন ভবনের কক্ষে সেটি দেখতে পায় ভবনের শ্রমিকরা।

ঘটনার সত্যতা স্বীকার করে ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রজব আলী জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে লাশ উদ্ধার করা হয়। কি কারণে তার লাশ কবর থেকে তুলে নির্মাণাধীন ভবনে রাখা হয় তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া কারা এ ঘটনায় জড়িত তাও সনাক্তের চেষ্টা চলছে। বৃদ্ধার লাশ উত্তোলনের ঘটনায় পরিবারের সদস্যদের কোন অভিযোগ নেই। তাদের দাবি অনুযায়ী বৃদ্ধার লাশ পুনরায় ওই কবরে দাফনের অনুমতি দেয়া হয়েছে।

এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি জিডি করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply