হাসপাতালের জানালার বাইরে ঝুলতে দেখা গেলো সুপারম্যান, ব্যাটম্যানদের!

|

হাসপাতালের জানালার বাইরে ঝুলতে দেখা গেলো সুপারম্যান, ব্যাটম্যানদের!

মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত শিশুদের জানা নেই, চিকিৎসা শেষে কবে বাড়ি ফিরবে তারা। করোনাকালে বাড়তি স্বাস্থ্যবিধির কারণে হাসপাতালের বন্দী জীবনে দেখা মেলে কেবল দায়িত্বরত চিকিৎসক-নার্সদের। এই দুঃসহ অবস্থা থেকে শিশুদের একটু ভিন্ন আবহে আনন্দে দিতে অভিনব এক পন্থা বেছে নিলো অস্ট্রিয়ার বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশরা।

হঠাৎ জানালার বাইরে ঝুলতে দেখা গেলো সুপারম্যান, ব্যাটম্যানদের। অদ্ভূত এ দৃশ্য ভিয়েনার একটি শিশু হাসপাতালের।

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত শিশুদের আনন্দ দিতে শুধু সাজেই নয়, কাজেও সুপারহিরো হয়ে এসেছিলেন অস্ট্রিয়া পুলিশের বিশেষ বাহিনী- ওয়েগা।

মহামারির এই সময়ে হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর অসুস্থ শিশুদের দিন কাটছে একঘরে অবস্থায়। বদ্ধঘর থেকে বের হওয়ার উপায় নেই; বাইরের কারো ভেতরে আসাও ঝুঁকিপূর্ণ। সব দিক রক্ষা করে শিশুদের আনন্দ দিতে তাই হাসপাতাল কর্তৃপক্ষ আর পুলিশ বিভাগের এই মহাকর্মযজ্ঞের আয়োজন।

কেয়ার অ্যাট ভিয়েনাস সেন্ট অ্যানা চিলড্রেন্স হসপিটালের পরিচালক বারবারা হান বলন, “ক্যান্সার আক্রান্ত শিশুদের সাথে সাক্ষাৎ করতে আসার কথা ছিল ভিয়েনা পুলিশের বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত সদস্যদের। কিন্তু তারা নিছক পুলিশের বেশে না এসে বিভিন্ন সুপারহিরোর সাজ নিয়ে আসেন। হাসপাতালে নিজ নিজ রুম থেকেই তাদের দেখতে পেয়েছে শিশুরা। মহামারি পরিস্থিতিতে তাদের কাছে না গিয়েই সমান আনন্দ দিয়েছেন পুলিশ সদস্যরা।”

শুধু শিশুরাই নয়, হাসপাতালের ভেতর থেকে বন্ধ জানালার ওপারের এই বিনোদন উপভোগ করেছেন বড়রাও। বাইরে থেকে একটু থেমে আনন্দের ভাগ নিয়েছেন পথচারীরাও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply