শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ চূড়ান্ত

|

সবকিছু ঠিক থাকলে এপ্রিলেই টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে ১২ থেকে ১৫ তারিখের মধ্যে লঙ্কার উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। এমটাই নিশ্চিত করেছে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

সকালে গণমাধ্যমকে প্রধান নির্বাহী বলেন, আমাদের সাথে এসএলসির যোগাযোগ হচ্ছে। এখন পর্যন্ত দুইটা টেস্ট চূড়ান্ত। দুই ম্যাচ এক ভেন্যুতেই হবে। আশা করছি এপ্রিলের ১২ থেকে ১৫ তারিখের মধ্যে বাংলাদেশ দল সফরে যাবে। ভেন্যু স্বাগতিক বোর্ড ঘোষণা করবে। তাই ঘোষণা ওদের থেকে আসলেই ভালো হবে।

এর আগে করোনা পরিস্থিতি নিয়ে জটিলতা সৃষ্টি হলেও এবার শিথিল করা হচ্ছে অনেক কিছুই। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফরের যে গাইডলাইনই ছিলো সেটাই সেটিই থাকবে বাংলাদেশের ক্ষেত্রে। এই নিয়ে সুজন বলেন, শ্রীলঙ্কার করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। ইতোমধ্যে ইংল্যান্ড সফর করেছে। তাদের যে ধরনের নিয়ম বা গাইডলাইন দেওয়া হয়েছিল আমাদেরও এভাবেই দেওয়া হবে।

করোনার কারণে অনেকগুলো সিরিজ ও ম্যাচ খেলার কথা থাকলেও সেটি আর হয়নি তবে সেগুলো নিয়ে কাজ করছে বাংলাদেশ। এবিষয়ে প্রধান নির্বাহী জানিয়েছেন ২০২৩ পর্যন্ত তো সূচি করাই আছে। এরপর দ্বিতীয় সার্কেল শুরু হবে। সদস্য দেশগুলো মিলে আমরা চেষ্টা করছি ২০২৩ এর পর পরবর্তী ৪ বা ৮ বছরের সূচি করার।

এগুলো ছাড়াও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর তিনি বলেন সফর সূচি এখনও চূড়ান্ত হয়নি। তবে এফটিপি মোতাবেক তাদের সাথে আমাদের খেলার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply