শিক্ষার্থীদের দ্রুত হল ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিলেন শিক্ষামন্ত্রী

|

যে সকল শিক্ষার্থী নিয়ম ভেঙে এরইমধ্যে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলে অবস্থান নিয়েছেন তাদের দ্রুত হল ছাড়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় হলের শিক্ষার্থী নয় এমন বহিরাগতরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করতে পারে এমন শঙ্কার কথাও জানান তিনি।

আজ সোমবার এক জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি এ কথা জানান। তিনি বলেন, আগামী ১৭ মে থেকে খুলে দেয়া হবে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের আবাসিক হল। আর ২৪ মে থেকে শুরু হবে ক্লাস। এর আগ পর্যন্ত অনলাইনে ক্লাস হলেও নিয়মিত পরীক্ষা নেয়া হবে না।

শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, বিসিএস পরীক্ষা নিয়ে অনেকে দুশ্চিন্তায় আছেন। এর সাথে ক্লাস, পরীক্ষার সংযোগ আছে। বিসিএসের সময় ও বয়সসীমা নির্ধারণে এই বন্ধ থাকার সময়কাল বিবেচনা করা হবে। ফলে এটি নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

হল খোলার পর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীদের করোনার টিকা দেয়া হবে জানান শিক্ষামন্ত্রী।

তিনি আরও জানান, দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০০’র বেশি আবাসিক হলে প্রায় ১ লাখ ৪০ হাজার শিক্ষার্থী অবস্থান করছে। তাদের বিষয়ে সজাগ আছে সরকার। হল খোলার আগে অন্তর্বর্তী সময়ে মেরামত ও অন্যান্য কার্য সম্পাদন করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান শিক্ষামন্ত্রী।









Leave a reply