বরিশালে জমির বিরোধের জেরে স্বজনদের মারামারি

|

বরিশালে জমির বিরোধের জেরে স্বজনদের মারামারি

বরিশাল ব্যুরো:

বরিশালে পৈতৃক জমি নিয়ে বিরোধের জেরে স্বজনদের দু’পক্ষের মারামারি ঘটনা ঘটেছে। সংঘর্ষের সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

গেলো বৃহস্পতিবার বিকেলে বরিশাল নগরীর জিয়া সড়ক এলাকায় এ মারামারি ঘটনা ঘটে। এই ঘটনায় দু’পক্ষই আলাদা মামলা দায়ের করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানায়।

পুলিশ জানায়, সুইডেন প্রবাসী সুরাইয়া আক্তার জোছনার সাথে তার স্বজনদের একটি জমি নিয়ে বিরোধ চলছিল। বৃহস্পতিবার নগরীর জিয়া সড়ক সেই জমিতে স্বামীসহ তিনি গেলে কথাকাটাকাটির একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন হামলায় চালায়। এতে মারামারিতে জড়িয়ে পড়ে দু’পক্ষ।

মারামারিতে আহত সুইডেন প্রবাসী সুরাইয়া আক্তার জোছনা জানান, তিনি ও তার স্বামী নাসির হোসেন সুইডেনের নাগরিক। কিছুদিন আগেই তারা দেশে এসেছেনে। তার শ্বশুর বাড়ি নগরীর অক্সফোর্ড মিশন রোড এলাকায়। পৈত্রিকভাবে তিনি জিয়া সড়ক এলাকায় জমি পেয়েছেন। তবে ওই জমিতে জোরপূর্বক দখলে থাকা তার স্বজনরা তাকে জমি বুঝিয়ে দিচ্ছিলো না। বৃহস্পতিবার বিকেলে তিনি ও তার স্বামী জিয়া সড়ক এলাকায় পৈত্রিক ভিটায় গেলে প্রতিপক্ষ আমিনুল, আফজাল, মোজাম্মেল, আবুল হোসেন, বশির খানসহ ১৫/২০ জন তাদের উপর হামলা চালায়।

প্রতিপক্ষ আবুল হোসেন জানান, সুইডেন প্রবাসী দম্পতি তাদের আত্মীয়। তবে বাড়িতে তাদের কোন জমি নেই। তারপরেও এখানে লোকজন নিয়ে এসে জমি দাবি করায় কথা কাটাকাটির এক পর্যায়ে মারামারির ঘটনা ঘটেছে।









Leave a reply