সরাইলে ছাত্রদলের কমিটিতে আ’লীগ নেত্রীর বিবাহিত ছেলে!

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় ২১ সদস্যের ছাত্রদলের কমিটির অনুমোদন দিয়েছে জেলা ছাত্রদল। এতে আওয়ামী লীগ নেত্রী বেবী ইয়াছমিনের বিবাহিত ছেলে ও মামলার পলাতক আসামি এম. রিফাত বিন জিয়াকে করা হয়েছে আহবায়ক।

জিয়ার বিরুদ্ধে রয়েছে একাধিক বিবাহের অভিযোগ। আর সদস্য সচিব করা হয়েছে ঢাকার বাসিন্দা ব্যবসায়ী মো. আমান উল্লাহকে। আমানের ছাত্রত্বের কোন প্রমাণ পাওয়া যায়নি।

গত ২৪ জানুয়ারি বুধবার এ কমিটি ঘোষণা করা হয়। ওইদিন রাতেই অবৈধ ও পকেট কমিটির অভিযোগ এনে রিগানের নেতৃত্বে ছাত্রদলের একটি গ্রুপ। রাত ১০টার দিকে মিছিল শেষে পথ সভা চলাকালে ওই কমিটিরই যুগ্ম আহবায়ক-২ মোস্তাকিমুর রহমান ও সরাইল সরকারি কলেজ শাখা ছাত্রদলের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ খন্দকার রিগানকে গ্রেফতার করে পুলিশ।

দলীয় একাধিক সূত্র জানায়, এক বছর আগে সরাইল উপজেলা ছাত্রদলের কমিটি ভেঙে দেয় জেলা ছাত্রদল। গত এক বছরে কোন সভা ও সম্মেলন নেই। হঠাৎ করেই জেলা ছাত্রদল কর্তৃক অনুমোদিত দলীয় প্যাডে ২১ সদস্য বিশিষ্ট সরাইল উপজেলা ছাত্রদলের একটি কমিটি ঘোষণা করা হয়।

এর প্রতিবাদে রাজপথে নামে রিগানের নেতৃত্বে ছাত্রদলের একাংশের নেতা কর্মীরা। সকালে বাজার থেকে মিছিল করে হাসপাতাল মোড় হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পথসভা করে। পথসভায় তারা রিফাত ও আমানকে অছাত্র উল্লেখ করে এ কমিটিকে প্রত্যাখ্যান করে।

এসময় বক্তারা বলেন, রিফাতের মা বেবী ইয়াছমিন সরাইল উপজেলা আওয়ামী লীগের বর্তমান আহবায়ক কমিটির ৩০ নম্বর সদস্য। এ রিফাত নিজ গ্রামে ও নবীনগরে ২টি বিয়ে করেছেন। এছাড়া আহবায়ক ও সদস্য সচিব দু’জনেরই ছাত্রত্ব নেই।

এরপর রাত ১০টার দিকে ওই সভা থেকে পুলিশ রিগান মোস্তাকিনকে গ্রেফতার করে। বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে তারা জামিনে বেরিয়ে আসেন।

সরাইল উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মো. ইসমাইল হোসেন উজ্জ্বল বলেন, গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিত অছাত্র ছাত্রদলের কমিটিতে আসতে পারে না। রিফাত সন্ত্রাসী, নারী নির্যাতন, পুলিশ অ্যাসলসহ একাধিক মামলার পলাতক আসামি। সে আ’লীগ মানসিকতার ছেলে, অছাত্র ও বিবাহিত। কমিটি গঠনে মোটা অঙ্কের টাকা লেনদেন হয়েছে।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফুজায়েল চৌধুরী বলেন, ছাত্রদলের গঠনতন্ত্রে কোন অছাত্র ও বিবাহিতের স্থান কমিটিতে নেই। সরাইলের কমিটিটি কেন্দ্রের নির্দেশে করা হয়েছে। আমরা এর বেশি কিছু জানি না। তবে এখন ফেসবুকে রিফাতের দেয়া তার বিয়ের ছবি এখন দেখা যাচ্ছে। আমাদের কাছে সুনির্দিষ্ট কোন প্রমাণও নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply