অনূর্ধ্ব ১৯ দলের ওয়ানডে সিরিজে করোনার হানা

|

হঠাৎ করেই থমকে গেল বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড উলভসের মধ্যকার ওয়ানডে সিরিজ। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়িয়েছিলোও তবে সেটা আর শেষ হয়নি। ম্যাচ শুরুর কিছুক্ষণ পরেই খবর আসে, আইরিশ এক ক্রিকেটারের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। এতেই বাতিল ঘোষণা করা হয় প্রথম ওয়ানডে। তবে সিরিজের ব্যাপারে এখনও আনুষ্ঠানিক কোন সিদ্ধান্ত জানানো হয়নি বিসিবি থেকে। কিন্তু সিরিজ পণ্ড হওয়ার সম্ভাবনা খুব কম।

শুক্রবার (৫ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ। টস হেরে ব্যাট করতে নেমে ৩০ ওভার পরে খবর আসে আইরিশ ক্রিকেটার রুহান প্রিটোরিয়াসের সর্বশেষ করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। এই ম্যাচে বল হাতে একটি উইকেটও পেয়েছে প্রিটোরিয়াস।

করোনা পজেটিভের সংবাদ পাবার সাথে সাথেই তাকে দলের সবার থেকে আরাদা করা হয় এবং বাতিল ঘোষণা করা হয় প্রথম ওয়ানডে ম্যাচটি। সিরিজ বাতিল হওয়ার সম্ভবনা থাকলেও করোনার প্রটোকল মেনে সিরিজের বাকি অংশ সম্পন্ন করার ব্যাপারে আশাবাদী বিসিবি।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, প্রাথমিকভাবে দুই দলের পুরো সিরিজ বাতিলের সিদ্ধান্ত আসছে না। কোভিড প্রটোকলে যে নিয়ম আছে একজন ক্রিকেটারের মাঝে করোনার উপস্থিতি বা লক্ষণ পাওয়া গেলে কী করতে হবে, কী কী করণীয়। আমরা স্বাভাবিকভাবেই সেই প্রটোকল মেনে যেভাবে দুই পক্ষের বাকি খেলাগুলো আয়োজন করা যায় সেদিকে আগাবো। স্বাভাবিক নিয়মেই দুই দলের করোনা পরীক্ষা হবে এবং তার ফলাফলের ভিত্তিতে দুই বোর্ডের সমঝোতায় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply