নির্মাণ শেষের আগেই ভেঙে পড়লো সেতু, তদন্ত কমিটি হয়েছে জানালেন সচিব

|

নির্মাণের সময়ই সেতু ভেঙে গেছে। অথচ এর কোন দায় নিতে চায় না ঠিকাদারি প্রতিষ্ঠান। স্থানীয়দেরও আছে বেশকিছু অভিযোগ। ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এসব শুনেছেন সেতু সচিব। বলেছেন, যাদেরই গাফিলতির প্রমাণ মিলবে, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। বাকিটা জানবো মাহবুবুর রহমান রিপনের কাছ থেকে।

সুনামগঞ্জের জগন্নাথপুরে নির্মাণের সময় ধসে পড়া এই সেতু পরিদর্শনে যান মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম। পরিদর্শন শেষে জানান, তদন্ত কমিটি হয়েছে। কারো গাফিলতি ধরা পড়লে ছাড় পাবে না।

সচিব প্রথমে সাফাই গান ঠিকাদারি প্রতিষ্ঠানের। এসময় তিনি বলেন, তাদের সক্ষমতা নিয়ে প্রশ্ন নেই। পরে অবশ্য জানান, ভেঙে পড়ার দায় নিতে হবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে। এছাড়া তাদের কোন গাফিলতি থাকলে নিজ খরচে সেতু নির্মাণ করে দিতে হবে বলেও জানান তিনি।

এদিকে এমএম বিল্ডার্সের প্রকল্প পরিচালক হারুনুর রশিদ বলেন, নির্মাণের সময় ব্রিজ ভেঙে পড়লেও, কাজে কোন গাফিলতি ছিল না।

অন্যদিকে কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান এই সড়কে আরও/মোট ৭টি সেতুর কার্যাদেশ পেয়েছে। তাদের নিয়ে কিছু অভিযোগও আছে স্থানীয়দের।

স্থানীয়রা জানায়, তারা রাতে কাজ করে। দিনে তাদের কাজ করতে দেখা যায় না। তাছাড়া মাঝে কোন বিম না থাকায় সেতু ভেঙে পড়ার আশঙ্কাও করছিলেন তারা। অনেকে বলেন, সেতুতে যানবাহন নিয়ে পার হওয়ার জন্য নিষেধও করেছি আমরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply