দেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ

|

দেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ

দেশের বিভিন্ন স্থানে নানা কর্মসূচিতে পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ।

রাজশাহীতে সকালে নগরীর কুমারপাড়া স্বাধীনতা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মহানগর আওয়ামীলীগ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকতা-কর্মচারী ও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালায় ফপুষ্পস্তবক অর্পণ করেন।

রোববার সকালে খুলনা বেতার প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন। একে একে শ্রদ্ধা জানায় মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, সিটি করপোরেশন’সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। এছাড়া, থাকছে আলোচনা সভা’সহ নানা কর্মসূচি।

ময়মনসিংহে পাটগুদাম জয়বাংলা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র ইকরামুল হক টিটু। পরে সার্কিট হাউজ প্রাঙ্গনে প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সংরক্ষিত মহিলা আসনের এমপি ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন।

বরিশালে সকালে নগরীল সোহেল চত্ত্বরে আওয়ামীলীগের দলীয় কার্যালয় প্রাঙ্গনে শ্রদ্ধা জানান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এ সময় তিনি বঙ্গবন্ধু ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ম্যুরালে তিনি পুষ্পস্তবক অর্পন করেন। পরে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন থেকে শ্রদ্ধা জানানো হয়।

রংপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়েছে। সকালে বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক’সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা শ্রদ্ধা জানান। এছাড়া শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনও।

নারায়ণগঞ্জে দুই নম্বর রেলগেইট এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ মেয়রের সাথে ছিলেন। এছাড়া নওগাঁ, যশোর ও লক্ষীপুরসহ অন্যান্য স্থানেও ৭ মার্চ উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply