আখাউড়া স্থলবন্দরে যাত্রীসেবায় যুক্ত হচ্ছে প্যাসেঞ্জার টার্মিনাল

|

আখাউড়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে প্যাসেঞ্জার টার্মিনালের জন্য ভূমি চিহ্নিতকরণসহ বন্দরে ইন্টিগ্রেটেড চেকপোস্ট স্থাপন করা হবে। ফলে একই ছাদের নিচে কাস্টমস ও ইমিগ্রেশনসহ সব ধরনের সেবা পাবেন পাসপোর্টধারী যাত্রী ও বন্দরের ব্যবসায়ীরা।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কেএম তারিকুল ইসলাম রোববার সকাল সাড়ে ১০টার দিকে আখাউড়া স্থলবন্দরে পরিদর্শন শেষে সাংবাদিকদেরকে এসব কথা জানান।

এ সময় কেএম তারিকুল ইসলাম বলেন, বেনাপোল স্থলবন্দরের পর পাসপোর্টধারী যাত্রী পারাপারে দ্বিতীয় পর্যায়ে রয়েছে আখাউড়া স্থলবন্দর। যাত্রীদের সেবার মান চিন্তা করে স্থলবন্দর এলাকায় শিগগিরই দৃশ্যমান উন্নয়ন করা হবে। পাসপোর্টধারী যাত্রীদের সেবার মানও অনেক ভালো হবে। আখাউড়া-আশুগঞ্জ ফোরলেন মহাসড়ক নির্মাণ হচ্ছে। এ ফোরলেনের বিষয়টি মাথায় রেখেই আখাউড়া বন্দরে আন্তর্জাতিক মানের একটি প্যাসেঞ্জার টার্মিনাল স্থাপন করা হবে।

তিনি আখাউড়া স্থলবন্দর ব্যবসায়ী নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনের সঙ্গে স্থলবন্দরের ভিআইপি লাউঞ্জে মতবিনিময় সভা করেন। পরে কেএম তারিকুল ইসলাম আখাউড়া কাস্টমস, ইমিগ্রেশন, নোম্যান্সল্যান্ড ও স্থলবন্দর এলাকা ঘুরে দেখেন।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের প্রকল্প পরিচালক মোহাম্মদ আকবর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কর্মকর্তা আশ্রাফ আহমদ রাসেল, আখাউড়া স্থলবন্দর শুল্ক স্টেশনের উপ-কমিশনার মো. ফখরুল আমিন চৌধুরী, স্থলবন্দর কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. হাসান আলী প্রমুখ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply