নারায়ণগঞ্জে পুলিশ-হকার সংঘর্ষে আহত ১০

|

স্টাফ করেসপডেন্ট:

নারায়ণগঞ্জে শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে বসতে দেওয়ার দাবিতে পুলিশ-হকার সংঘর্ষে পুলিশ-সাংবাদিকসহ ১০ জন আহত হয়েছে।

হকাররা সড়কে বিক্ষোভ মিছিল ও বিভিন্ন স্থানে কাপড় ও কাঠে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। এতে ওই সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ গিয়ে সড়কের আগুন নেভালে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার বিকেল ৫টার দিকে এই ঘটনা ঘটে। পুলিশ নারায়ণগঞ্জ হকার্স সংগ্রাম পরিষদের আহবায়ক আসাদুর রহমান আসাদকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে প্রতিদিনের মতো নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে থেকে হকাররা বিক্ষোভ মিছিল বের করে। এসময় হকারদের মিছিলটি সোনালী ব্যাংক হয়ে কালীর বাজারের দিকে যাওয়ার সময় পানোরামা প্লাজার সামনে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ ধাওয়া দিয়ে হকারদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় হকার্স সংগ্রাম পরিষদের আহবায়ক আসাদুর রহমান আসাদকে আটক করে পুলিশ। এসময় হকাররা বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জার সামনে সড়ক, শায়েস্তা খান সড়কের মোড়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে এবং পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে বিপুল সংখ্যক পুলিশ গিয়ে সড়কের আগুন নেভায়।

পুলিশের ধাওয়া খেয়ে সন্ধ্যার দিকে হকাররা শহরের চাষাঢ়া ও মিশনপাড়া এলাকায় সড়কের পুরনো কাপড়ে ও কাঠে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে সড়কে যানবাহন চলাচল শুরু হয়। সংঘর্ষে পুলিশ-ফটো সাংবাদিকসহ আহত হয়েছে ১০ জন।

এ বিষয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুভাস চন্দ্র সাহা সাংবাদিকদের বলেন, রাস্তা ও ফুটপাত দখলমুক্ত রাখতে উচ্চ আদালতের নির্দেশনা আছে। সে লক্ষ্যে পুলিশ কাজ করছে। কিন্তু হকাররা আলোচনা সাপেক্ষে তাদের বিষয়টি সমাধান না করে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও সড়কে আগুন দেওয়াসহ সহিংসতার পথ বেছে নিয়েছে। হকাররা আমাদের সমাজের অংশ, আমরাও চাই তাদেরকে পুনর্বাসন করা হোক। কিন্তু তারা যেভাবে সহিংসতার পথ বেছে নিয়েছে এটা অযৌক্তিক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply