সুন্দরবনের খাল থেকে ১৮ কোটি টাকার বিদেশি কাপড় জব্দ

|

বাগেরহাট প্রতিনিধি:

সুন্দরবনের খাল থেকে ট্রলারসহ ১৮ কোটি ৬১ লক্ষ টাকা মূল্যের অবৈধ বিদেশী কাপড় ও জুতা জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন মংলা।

অবৈধ এ কাপড়গুলো শুল্ক ফাকি দিয়ে নদী পথে বাংলাদেশে আনা হচ্ছিল। তবে এসময় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড সদস্যরা। কোস্টগার্ডের পক্ষ থেকে মামলা দায়ের পূর্বক পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য জব্দকৃত কাপড় মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৫ মার্চ) দুপুরে কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন পূর্ব বন বিভাগের হারবাড়িয়ার চরাপুটিয়া খাল সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। সন্দেহজনক ট্রলারটিকে থামার জন্য সংকেত দেয় কোস্টগার্ড সদস্যরা। এসময় ট্রলারটি চরাপুটিয়ার খাল পাড়ে থামিয়ে ট্রলারে থাকা চোরাকারবারিরা সুন্দরবনের মধ্যে পালিয়ে যায়।

পরবর্তীতে ট্রলারটি তল্লাশি করে ১৪ হাজার ৩‘শ ৭৭ পিস বিদেশি শাড়ি, ১ হাজার ৩‘শ ৩ পিস লেহেঙ্গা, ৩‘শ ৯৬ পিস থ্রি-পিছ এবং ৪‘শ ৭৫ জোড়া জুতা জব্দ করা হয়। জব্দকৃত বিদেশী কাপড় ও জুতার আনুমানিক মূল্য প্রায় ১৮ কোটি ৬০ লক্ষ ৮৪ হাজার ২‘শ ৫০ টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দ ট্রলার, কাপড় ও জুতা মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply