ডিমের লটারি খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ, টেটাবিদ্ধ হয়ে কিশোর নিহত

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

নরসিংদীতে ওয়াজ মাহফিলে ডিম দিয়ে লটারি খেলাকে কেন্দ্র করে ঘটে যাওয়া সংঘর্ষে জুবায়ের আহমেদ শান্ত (১৮) নামে এক কিশোর নিহত হয়েছে।

শুক্রবার (১৯ মার্চ) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শুক্রবার সন্ধ্যায় দুই পক্ষের লোকজন আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এর আগে, বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার চর নজরপুর ইউনিয়নের অলিপুরা গ্রামে সংঘর্ষের সময় সে আহত হয়। নিহত কিশোরের নাম জুবায়ের আহমেদ শান্ত (১৮)। সে নজরপুর গ্রামের সাত্তার মিয়ার ছেলে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার নজরপুর গ্রামের পাশে অলিপুরা গ্রামের একটি মাদ্রাসায় ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হচ্ছিলো। ওয়াজ মাহফিলের পাশে ডিম নিয়ে লটারি ধরার দোকান দেয় অলিপুরার কয়েকজন কিশোর। সেই লটারিকে কেন্দ্র করে ওই যুবক ও স্থানীয় কিছু কিশোরের মধ্যে ঝগড়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে ঝগড়াকে কেন্দ্র করে অলিপুরা এবং নজরপুর দুটি আলাদা পক্ষ তৈরি হয়ে দুদলই টেটা, রামদা, বল্লমসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে এক পক্ষ অন্য পক্ষকে হামলা করে। এ সময় নিহত শান্তর ওপর টেটা নিয়ে হামলা করা হলে গলায় টেটা বিদ্ধ হয় সে। সেই টেটার আঘাত নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে কোনপক্ষ বা কার টেটার আঘাতে শান্ত বিদ্ধ হয়েছিল তা জানা যায়নি।

এদিকে, শুক্রবার বিকেলে শান্তর মৃত্যুর খবর পাওয়ার নজরপুর গ্রামের লোকজন অলিপুরা গ্রামে হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর, নগদ টাকা ও মালামাল লুট করে। এই হামলা প্রতিহত করতে অলিপুরা গ্রামের লোকজন পুনরায় নজরপুর গ্রামের লোকজনদের ধাওয়া দেয়। বিকেল গড়িয়ে রাত আটটা পর্যন্ত এই ধাওয়া পাল্টা ধাওয়া চলে। খবর পেয়ে নরসিংদী সদর থানা পুলিশ সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

হামলার স্বীকার হওয়া নজরপুর গ্রামের বিউটি বেগম (৪৭) নামে একজন বলেন, শান্ত বৃহস্পতিবার টেটাবিদ্ধ হয়। এরমধ্যে শুক্রবার সন্ধ্যায় খবর আসে সে মারা গেছে। এই খবর শোনার পরই মাগরিবের নামাজের পরপর আমাদের নজরপুরের শতাধিক লোকজন রামদা, চাপাতি, ছুরি এসব অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় আমার ঘরে থাকা কিছু নগদ টাকা ও গোয়ালের একটি গরু নিয়ে যায়। আশেপাশের বাড়িঘরের নগদ টাকার পাশাপাশি স্বর্ণালংকারও লুট করে তারা।

এ বিষয়ে নজরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাদল সরকার জানান, আসলে পুরো ঘটনাটা আমারও বোধগম্য না। ডিমের লটারি নিয়ে কথা কাটাকাটির জেরে মারামারি হয়েছিল। তখন শান্ত আহত হয়। কোন পক্ষ বা কার টেটার আঘাতে শান্ত বিদ্ধ হয় তা স্পষ্ট না। শান্ত মারা যাওয়ার পর তার পক্ষের নজরপুর গ্রামের লোকেরা অলিপুরা গ্রামে গিয়ে হামলা চালায়। বেশকিছু মালামাল লুটের অভিযোগও পেয়েছি।

নরসিংদী সদর থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানিয়েছেন, বৃহস্পতিবার ওয়াজ মাহফিলে লটারি কিংবা এই ধরনের কিছু একটা নিয়ে দুই পক্ষ ঝগড়ায় জড়িয়ে পড়লে শান্ত নামের এক যুবক টেটাবিদ্ধ হয়। তার মৃত্যুর পর শুক্রবার সন্ধ্যায় দুই গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পরে। সংঘর্ষের খবর পাওয়ার পরপরই তার নেতৃত্বে পুলিশ সেখানে অবস্থান নেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নরসিংদীতে আনা হচ্ছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply