ভয়াবহ আগুনে পুড়েছে বালুখালি রোহিঙ্গা ক্যাম্প

|

ভয়াবহ আগুনে পুড়েছে কক্সবাজারের বালুখালি রোহিঙ্গা ক্যাম্প ও আশপাশের এলাকা। বিকেল চারটার দিকে লাগা এ আগুনে এরইমধ্যে পুড়ে গেছে শতাধিক কাঁচা ঘর ও স্থাপনা। ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় রাতে নিয়ন্ত্রণে আসে আগুন। হতাহতের খবর পাওয়া গেলেও ফায়ার সার্ভিস বা প্রশাসনের পক্ষ থেকে কোন সুনির্দিষ্ট তথ্য জানানো হয়নি।

ফায়ার সার্ভিস জানায়, বিকেল সোয়া চারটার দিকে ৯ নম্বর ক্যাম্পের একটি ব্লকে আগুনের সূত্রপাত। পুড়ে যায় ২, ৮, ৯ ও ১৭ নম্বর ক্যাম্পের বাড়িঘর, দোকানপাট ও হাসপাতাল। একপর্যায়ে পাশের গ্রামেও তা ছড়িয়ে পড়ে।

আশ্রয়ী রোহিঙ্গাদের সহায়তায় রামু ও কক্সবাজার স্টেশনের ইউনিটগুলো আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু সর্বগ্রাসীর গতি দমনে বেগ পেতে হয় অগ্নিনির্বাপকদের। চেষ্টা চলে ক্ষয়ক্ষতি ও হতাহতের সংখ্যা এড়ানোর। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

স্থানীয়রা জানায়, বিকেলের দিকে আগুন লাগার পর দ্রুতই তা ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয়ভাবে আগুন নেভানোর চেষ্টা করা হয়। পরে ফায়ার সার্ভিসের চারটি দল ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। তাদের প্রচেষ্টায় ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসে আগুন।

৬ রোহিঙ্গা আটক: এদিকে, ৬ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মারপিটসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি (তদন্ত) গাজী সালাহউদ্দিন। তবে আগুনের ঘটনার সাথে তাদের কোনো সংযোগ আছে কিনা সেটি জানা যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply