নেপাল থেকে সুখস্মৃতি নিয়ে ফিরতে চায় বাংলার ফুটবলারা

|

নেপালে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টে প্রথম ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে বাংলার ফুটবলাররা। বুধবার, সারাদিন ফিজিক্যাল ট্রেনিং করেছেন, সুইমিং পুলে কাটিয়েছেন বেশ কিছুক্ষণ সময়। হালকা স্ট্রেচিং করেছেন সাথে জিম করেছেন জামাল ভূঁইয়ারা। প্রথম ম্যাচে প্রতিপক্ষের আত্মঘাতী স্কোরে ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচে নিজেরাই প্রতিপক্ষের জালে বল জড়াতে চায় বাংলার ফুটবলারা।

নেপাল থেকে বাংলাদেশ ফুটবল দলের অভিষিক্ত ফুটবলার ডিফেন্ডার ইমন হোসেন গণমাধ্যমকে জানিয়েছেন, প্রথম ম্যাচে তিনি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে, সামনের ম্যাচেও যদি মাঠে নেমে খেলার সুযোগ পান তবে দলের জয়ে অবদান রাখতে চান তিনি। তার প্রত্যাশা দ্বিতীয় ম্যাচে জয়, সেই লক্ষ্যেই কঠোর অনুশীলনও করছে বাংলাদেশের ফুটবলাররা।

টাইগার ফুটবলারদের ফরোয়ার্ড সুমন রেজা পরিষ্কার ভাবে জানিয়ে দিলেন, স্বাগতিক নেপালের বিপক্ষে নিজেদের উজাড় করে দিতে চান তারা। এই ম্যাচে জয় পেলেই ফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের তাই প্রতিপক্ষকে কোন রকম ছাড় দিবেন না তারা। সুমনদের চাওয়া নেপাল থেকে সুখের স্মৃতি নিয়ে দেশে ফেরার।

আগামী কালের ম্যাচে যদি নেপাল কিরগিজস্তানের বিপক্ষে জয় পায় বা ড্র করে সেই ক্ষেত্রে বাংলাদেশের জন্য ফাইনালের পথ বেশ সুগম হবে। তখন ২৭ মার্চে নেপালের বিপক্ষে ড্র করলেই ফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশের। তবে কিরগিজস্তান যদি নেপালের সাথে জয় পায়। সেই ক্ষেত্রে নেপালের সাথে বাংলাদেশকে জিততেই হবে।

তাই টাইগার ফুটবলারদের জন্য ২৫ মার্চ নেপাল ও কিরগিজস্তানের ম্যাচটি বেশ গুরুত্বপূর্ন। তবে সেই ম্যাচের উপর ভরসা করছে না বাংলাদেশ তাদের লক্ষ্য নিজেদের সেরা ফুটবল খেলে জয় ছিনিয়ে আনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply