ওয়ানডে ক্রিকেটে নাম্বর ওয়ান, বাংলার নবাব সাকিব আল হাসান

|

সাকিব মানেই বিশেষ কিছু, সাকিব মানেই বিশেষ সংবাদ। বিতর্ক যতই সাকিবের পিছু ছুটুক না কেনো ক্রিকেটে তিনি সবসময়ই একনম্বর। এবারও তার ব্যতিক্রম হয়নি। টাইগারদের সাবেক দুই অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় ও আকরাম খানকে যখন কাঠ গড়ায় দাঁড় করিয়ে পুরো দেশ তোলপাড় করে দিয়েছেন সাকিব, ঠিক তখনই আইসিসি থেকে শুভ বার্তা পেলেন মিস্টার অলরাউন্ডার। ৩৪ তম জন্মদিনে আইসিসি সাকিবকে আবারও বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকার শীর্ষে রাখলেন।

বুধবার, আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত পুরুষ ওয়ানডে র‍্যাংকিংয়ের অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। ব্যাটে ও বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে বিশ্বের অলরাউন্ডার ক্রিকেটারের তালিকার মধ্যে শীর্ষে আছেন এই তারকা খেলোয়াড়। ৪১২ রেটিং নিয়ে এক নম্বরে রয়েছেন মিস্টার আল হাসান। তালিকার দুইয়ে আফগানিস্তানের মোহাম্মাদ নবীর রেটিং পয়েন্ট ২৯৪। যা সাকিবের চাইতে অনেক কম।

২৯০ রেটিং নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস, ২৭৮ রেটিং নিয়ে চতুর্থ ক্রিস ওকস, ২৭১ রেটিং নিয়ে পঞ্চম পাকিস্তানের ইমাদ ওয়াশিম, রশিদ খান ষষ্ঠ স্থানে রয়েছেন ২৭০ রেটিং নিয়ে।

২৬৭ রেটিং নিয়ে সপ্তম স্থানে আছে অস্ট্রেলিয়ার মিচেল স্যান্টনার, ২৬০ রেটিং নিয়ে অষ্টম স্থানে আছে অস্ট্রেলিয়ার কলিন ডি গ্রান্ডহোম, ২৫০ রেটিং নিয়ে নমব স্থানে আছে ভারতের রবিন্দ্রা জাদেজা, ২৩৮ রেটিং নিয়ে দশম স্থানে আছে জিম্বাবুয়ের সেন উইলিয়ামস।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply