এবারের আইপিএলে তিন ঘটনা ঘটতে পারে ভিরাটের জীবনে

|

এবারের আইপিএলে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ভিরাট কোহলি খেলছেন আগের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতেই। তবে অধিনায়ক হিসেবে ম্যাচ জেতাতে অবদান রাখলেও এখন পর্যন্ত আইপিএলের শিরোপা জেতাতে পারেননি ব্যাঙ্গালুরুর হয়ে। তবে এবারের আইপিএলে নিশ্চয়ই কোহলি চাইবেন তার দল যেন শিরোপা জেতে। তার সাথে সাথে এবার বেশ কিছু নতুন রেকর্ডের হাতছানি রয়েছে ভিরাটের সামনে।

প্রথম ঘটনা:
২০০৮ সালে আইপিএলে যোগ দিয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জারের সাথে এর পরে আর আন্য কোন দলে খেলেননি কোহলি। এখন পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জারের হয়ে খেলেছেন ১৯২ টি ম্যাচ। আর ৮টি ম্যাচ খেললেই একই দলের হয়ে টুর্নামেন্টের ২০০ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন কোহলি। একই দলের হয়ে দ্বিশতের বেশি ম্যাচ খেলার রেকর্ডে সবার ওপরে রয়েছে মহেন্দ্রসিং ধোনি। চেন্নাইয়ের হয়ে তিনি খেলেছেন ২০৪টি ম্যাচ। ২০০ ম্যাচ খেলে দুই নম্বরে আছেন রোহিত শর্মা। এবার সেই তালিকায় নাম উঠবে ভিরাটেরও। এছাড়া দীনেশ কার্তিক ১৯৬ ও সুরেশ রায়না ১৯৩টি ম্যাচ খেলেছেন।

দ্বিতীয় ঘটনা:
১৯২ ম্যাচ খেলে আইপিএলে কোহলিরর রান ৫৮৭৮ যা আইপিএলের সর্বচ্চো। তবে এবার মাত্র ১২২ রান করলেই আইপিএলে ৬০০০ রানের মালিক হবেন চ্যালেঞ্জারের হয়ে। ১৯৩ ম্যাচে ৫৩৬৮ রান করে দ্বিতীয় স্থানে আছেন সুরেশ রায়না।

তৃতীয় ঘটনা:
সব ধরনের টি-টোয়েন্টি নিয়ে ভিরাটের রান এখন ৯ হাজার ৭৩১, যা করতে ভিরাটের খেলতে হয়েছে ৩০৪ ম্যাচ। ফলে আর ২৬৯ রান করতে পারলেই প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে ১০ হাজার রানের মালিক হবেন ভিরাট কোহলি। ভারতীয়দের মধ্যে এই তালিকায় দুই নম্বরে রয়েছেন রোহিত শর্মা। ৩৪৩ ম্যাচে ৯ হাজার ৬৫ রান করেছেন ‘হিট ম্যান’। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে ৪১৬ ম্যাচে ১৩ হাজার ৭২০ রান করে এই তালিকায় সবার ‌ওপরে রয়েছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply