কক্সবাজারে পর্যটন স্পটগুলোতে ১৮ দফা স্বাস্থ্যবিধি মানার ব্যবস্থা

|

কক্সবাজারে হোটেল মোটেল জোনসহ পর্যটন স্পটগুলোতে ১৮ দফা স্বাস্থ্যবিধি মানার কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। আবাসিক হোটেল ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ৫০% উপরে বুকিং না দেওয়ার নির্দেশনা দেওয়া হচ্ছে।

ইতিপূর্বে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ পর্যটন স্পটগুলোতে যে অভিযান শুরু করেছিলেন তা আরও জোরদার করা হয়েছে।

জেলা প্রশাসনের একাধিক টিম সৈকতের বিভিন্ন পয়েন্টে ও হোটেল মোটেল জোনে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছেন। পাশাপাশি চলছে সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ।

মাইকিংসহ সচেতনতামূলক নানা কর্মসূচি দেখা গেলেও বেশিরভাগ পর্যটক সৈকত ভ্রমণে মাস্ক পরছেন না অনেকই। সেইসাথে মানছেন না স্বাস্থ্যবিধি। তবে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের একাধিক টিম পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা দিচ্ছেন। এছাড়া সংক্রমণ বেড়ে যাওয়ায় পর্যটকদের সচেতন করছে মাঠে কাজ করছে টুরিস্ট পুলিশ ও জেলা প্রশাসনের একাধিক টিম। স্বাস্থ্যবিধি না জরিমানাও করা হচ্ছে।

তারপরও স্বাস্থ্যবিধি তেমন একটা মানছেন না পর্যটকরা। করোনা সংক্রমণের মাঝেও প্রচুর পর্যটক কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণ করছেন।

এ বিষয়ে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ ইকবাল বলেন, আমরা গতকালই নির্দেশনা পেয়েছি। নির্দেশনা পাওয়ার সাথে সাথেই আমরা সবাইকে অবগত করেছি। গতকালই পাঁচশো এর বেশি লিফলেট বিতরণ করেছি। সেই নির্দেশনার আলোকে জেলা প্রশাসক গণ বিজ্ঞপ্তি জারি করেছেন। কারণ জীবন সবার আগে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply