ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান পরিদর্শনে পিবিআই

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

হেফাজতের হরতাল চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরসহ রাজনৈতিক নেতাদের ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন করেছে পিবিআই।

মঙ্গলবার সকালে পিবিআই এর একটি দল ক্ষতিগ্রস্ত পৌরসভা, ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করে। এসময় তারা বিভিন্ন দফতরের সংশ্লিষ্টদের সাথে কথা বলে এবং ক্ষয়ক্ষতি নিরুপণের চেষ্টা করে।

ব্রাহ্মণবাড়িয়া পিবিআই এর পরিদর্শক কামরুল হাসান জানান, প্রতিটি ঘটনাস্থলেই পিবিআই এর বেশ কয়েকটি টিম কাজ করছে। ক্ষয়ক্ষতি নিরূপণে প্রতিষ্ঠানগুলোর কর্মরত লোকজনসহ আশপাশের লোকজনের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহিম জানান, প্রথম দফায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ৫টি মামলা হয়েছে। তবে দ্বিতীয় দফায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

এছাড়া ক্ষতিগ্রস্ত স্থানগুলো দেখতে অনেকেই ভিড় করছেন। শহরের মানুষের উপস্থিতিও অনেকটা বেড়েছে। ক্ষতিগ্রস্ত বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এ.বি.এম আজাদ এনডিসি এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.আনোয়ার হোসেন। ঘটনার কারণ অনুসন্ধানে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে গত রোববার হেফাজতে ইসলামের ডাকা হরতাল থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply