সূচি বদলের কারণেই হেরে গেছেন রোমান সানা

|

টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ছেলেদের রিকার্ভ এককের প্রি-কোয়ার্টার ফাইনালে ঢাকা আর্মি আর্চারি ক্লাবের জুয়েল খানের কাছে ১-৭ সেটে হেরেছে আনসারের রোমান সানা।

২০১৯ সালে এসএ গেমসে স্বর্ণ জেতা রোমানের শুরুটা দুর্দান্ত হয়েছিল। র‌্যাঙ্কিং রাউন্ডে জাতীয় ও বাংলাদেশ গেমসে ৬৬১ পয়েন্টের রেকর্ড প্রথম হয়েছিলেন ছানা। তবে শেষ পর্যন্ত এলিমিনেশন রাউন্ডে এসে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি।

ম্যাচ শেষে তার এই বাজে পারফরমেন্সের জন্য দায়ী করলেন গেমসের টানা সূচীকে, করোনা পরিস্থিতির কারণে সূচী বদল হয়েছে আমাদের। এতে সারা দিনে র‌্যাঙ্কিং রাউন্ড, এলিমিনেশন রাউন্ড, নকআউট পর্ব খেলতে হয়েছে। সকাল ৮টা থেকে বিরতিহীন খেলেছি দুপুর ২টা পর্যন্ত। শেষ দিকে এসে শরীরে কুলিয়ে উঠতে পারছিলাম না। আন্তর্জাতিক গেমসেও এভাবে কখনো খেলিনি। পদক মঞ্চে উঠতে পারলাম না বলে খারাপই লাগছে।

এদিকে আর্চারির র‌্যাঙ্কিং রাউন্ডে রেকর্ড হয়েছে আরও তিনটি ইভেন্টে। মেয়েদের রিকার্ভ এককে সেনাবাহিনীর নাসরিন আক্তার ৬৩৭ পয়েন্ট পেয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন।

কম্পাউন্ডে পুরুষ এককে পুলিশের অসীম কুমার দাস ৭০৪ পয়েন্ট পেয়ে নতুন রেকর্ড গড়েন, ঢাকা আর্মি আর্চারি ক্লাবের তানিয়া রিমা র‌্যাঙ্কিং রাউন্ডে রেকর্ড গড়ার পথে পেয়েছেন ৬৮৯ পয়েন্ট। কম্পাউন্ড পুরুষ এককে বাছাইয়ে অসীম কুমার দাস বাংলাদেশ পুলিশ ৭০৪ স্কোর গড়েছেন। বিশ্বরেকর্ড ৭১৮।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের আরচ্যারী প্রতিযোগিতার প্রথম দিনেই আজ রবিবার নতুন জাতীয় ও গেমস রেকর্ড হয়েছে। রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনের কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা আজ শুরু হয়।

কম্পাউন্ড পুরুষ ইভেন্টে বাংলাদেশ পুলিশের অসীম কুমার দাস ৭২টি তীর ছুড়ে ৭২০ এর মধ্যে ৭০৪ স্কোর করে নতুন জাতীয় ও গেমস রেকর্ড করেন (আগের রেকর্ড ছিল ৭০০, বিকেএসপির শেখ সজিব) এ ইভেন্টে ওয়ার্ল্ড আরচ্যারীর রেকর্ড ৭১৮। এছাড়াও হিমু বাছাড় (বিকেএসপি) ৬৮৭ স্কোর করে দ্বিতীয়, মোহাম্মাদ সোহেল রানা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) ৬৮৪ স্কোর করে তৃতীয় এবং মোহাম্মাদ আশিকুজ্জামান (বাংলাদেশ পুলিশ) ৬৮৩ স্কোর করে ৪র্থ স্থান অর্জন করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply