‘ফিরোজা’য় খালেদা জিয়াসহ ৯ জনের করোনা

|

খালেদা জিয়ার বাসভবন ফিরোজা। ফাইল ছবি।

কেবল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নন, তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় অন্তত ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে আছেন খালেদা জিয়ার আলোচিত গৃহপরিচারিকা ফাতেমাও।

রোববার বিকেলে গুলশানে খালেদার বাসভবন থেকে বেরিয়ে ব্যাক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন জানান, বাসার ৯ জন স্টাফ আক্রান্ত। প্রয়োজনে চিকিৎসার জন্য একটি বেসরকারি হাসপাতালে কেবিন ঠিক করে রাখা হয়েছে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো উল্লেখ করে ডা. মো. আল মামুন বলেন, আল্লাহর রহমতে ম্যাডামের ফিজিক্যাল কন্ডিশন ভালো। করোনার কোনো উপসর্গ তার নেই। জ্বর, গলা ব্যাথা, কাশি, শ্বাসকষ্ট কোনো কিছু নাই।

তাহলে কেনো টেস্ট প্রয়োজন পড়লো তা ব্যাখ্যা করে তিনি বলেন, বাসার একজন স্টাফের আরো ৫/৬ দিন আগে জ্বর জ্বর ভাব ছিল। তখন তার টেস্ট করানো হয়। টেস্টের রেজাল্ট পজেটিভ আসে। পজেটিভ আসার পরে ওই স্টাফ যে রুমে থাকতো ওই রমে বাকিদেরও আমরা চেক করাই। তখন তাদেরও পজেটিভ আসে। পজেটিভ আসার পরে ম্যাডামের সেফটির জন্য গতকাল নমুনা দেয়া হয়। সেই রেজাল্টও পজেটিভ আসে।

এর আগে, রোববার সকালে স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে গিয়ে খালেদা জিয়ার করোনা টেস্টের ফলাফলে দেখা যায় তিনি করোনা পজেটিভ। তাৎক্ষণিকভাবে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন জানান, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে গতকাল তার রক্তের নমুনা নেওয়া হয়েছে। রক্ত নেওয়ার সময় আমি উপস্থিত ছিলাম। আমি উপস্থিত থাকাকালীন কোভিড পরীক্ষার কথা আলোচনা হয়নি।

তবে বিকেলে বিষয়টি নিশ্চিত করে জরুরি সংবাদ সম্মেলন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, করোনায় আক্রান্ত খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন

তিনি জানান, গতকাল আইসিডিডিআর,বি’র পিসিআর ল্যাবরেটরিতে খালেদা জিয়ার নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার রেজাল্ট পজেটিভ এসেছে। বেগম খালেদা জিয়া ভালো আছেন। তার কোনো উপসর্গ নেই। তিনি ডা. এ কে এম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসাধীন রয়েছেন।









Leave a reply