ক্রিকেটারদের মেজাজ ফুরফুরে ও মনোবল চাঙ্গা রাখাই আমার কাজ: সুজন

|

ক্রিকেটের সাথে রয়েছেন বহু বছর। ন্যাশনাল লেভেলের বিভিন্ন দলের সাথে কাজ করারও অভিজ্ঞতাও রয়েছে খালেদ মাহমুদ সুজনের। তাই জাতীয় ক্রিকেট দলের প্রতিটি খেলোয়াড়ই তার চেনা। কী করলে তারা ফুরফুরে থাকবে বা কী করলে মানসিক ভাবে শক্ত থাকবে জাতীয় দলের ক্রিকেটাররা সেটা ভালোই জানা রয়েছে সুজনের।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার সকালেই ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। বহুদিন পর দলের সাথে টিম লিডার হিসেবে বিদেশ সফরে পাঠানো হলো সুজনকে। যাবার আগে গণমাধ্যমকে তিনি জানালেন, আমার নিজস্ব ধারণা, ভাবনা আছে। সেভাবেই চিন্তা করব। জানি কীভাবে ওদের সাথে কথা বলতে হয়। সবাই আমার কাছে পুরনো, নতুন কেউ নেই ওদের সবার সাথে কখনো না কখনো কাজ করেছি। ইনশাআল্লাহ পারব। যদিও সময় বেশি নয়, তবে যথেষ্ট সময় আছে। ক্রিকেটারদের মন ও মেজাজ ফুরফুরে ও মনোবল চাঙ্গা রাখতে কি করতে হবে সেটা আমি ভালোই জানি।

এসময় এই সিরিজে দলের লক্ষ্য সম্পর্কে বলতে গিয়ে সুজন বলেন, তিনি আরও বলেন, অবশ্যই আমরা জয়ের জন্যই খেলব। যদিও বাংলাদেশে সর্বশেষ সিরিজে ভালো করিনি। নিউজিল্যান্ডেও ভালো করিনি। আমাদের ভালো করার সামর্থ্য আছে। শ্রীলঙ্কায় আগেও খেলেছি, কন্ডিশনও জানি। চেষ্টা করবে সেরা ক্রিকেট খেলার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply