ওবায়েদ আকাশের ৩ বই

|

এবারের বইমেলায় প্রকাশিত হচ্ছে কবি ওবায়েদ আকাশের ৩টি বই। প্রকাশক সংস্থা মাওলা ব্রাদার্স থেকে বেরিয়েচে কবিতার বই ‘তথ্যসূত্র পেরুলেই সরোবর’ প্রচ্ছদ করেছেন শতাব্দী জাহিদ। বইয়ের কবিতাগুলো বিগত তিন বছরে রচিত।

কালি ও কলম সাহিত্য পুরস্কারপ্রাপ্ত এই কবির একটি কাব্য সংকলনও বের হচ্ছে এবার বেহুলা বাংলা থেকে। এই সংকলনে ২০১১ সাল থেকে এখন পর্যন্ত প্রকাশিত কবিতার বইগুলো থেকে বাছাই করা কবিতা রয়েছে। তবে দীর্ঘ কবিতাগুলো সংকলিত হয়নি। ২০০১ থেকে ২০১০ পর্যন্ত প্রকাশিত কাব্যগ্রন্থগুলো এ বাছাইতে সংযুক্ত করা হয়নি। এই বইটির প্রচ্ছদ করেছেন মুস্তাফিজ কারিগর।

এছাড়া কবি ওবায়েদ আকাশের আরেকটি বই বেরিয়েছে এবার। ‘ভূতের বাপের শ্রাদ্ধ’ নামে ছড়ার বই। প্রকাশিত হয়েছে চিত্রা প্রকাশনী থেকে বইটির মূল্য ১৫০ টাকা। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন।

ভবিষ্যৎ পরিকল্পনা কি? এমন প্রশ্নে নির্বিকার কবি ওবায়েদ আকাশ বলেন-আমার কোনো ভবিষ্যৎ পরিকল্পনা নাই। বই প্রকাশের ক্ষেত্রে বা লেখার ক্ষেত্রে আমার স্বাভাবিক জীবনযাপন অব্যাহত ছিল। কোনো ব্যতিক্রম কিছু ঘটে নাই। তিক্ত কিংবা মধুর অভিজ্ঞতাও হয় নাই। তবে নতুন অভিজ্ঞতা যে, এ বছরই প্রথম আমার একটি শিশুতোষ ছড়ার বই প্রকাশিত হচ্ছে।’

 









Leave a reply