লকডাউনে আবারও মানুষের পাশে দাঁড়াচ্ছে সৈকত ও তার দল

|

লকডাউনে আবারও মানুষের পাশে দাঁড়াচ্ছে বাংলাদেশ ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সদস্য তানভীর হাসান সৈকত ও তার দল।

দেশের ক্রান্তিলগ্নে দেশের মানুষের পাশে দাঁড়ানোর নৈতিক দায়বদ্ধতা থেকে গতবছর লকডাউনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় টানা ১২১ দিন শহরের ছিন্নমূল মানুষদের জন্য দু’বেলা খাবারের ব্যবস্থা করেছিলেন তিনি, দেশের বিভিন্ন জেলায় বন্যার্তদের পাশেও দাঁড়িয়েছিলেন সৈকত। স্বীকৃতিস্বরূপ পেয়েছিলেন জাতিসংঘ থেকে ‘রিয়েল লাইফ হিরো’ উপাধি।

সৈকত বলেন, আগামীকাল থেকে ঢাকাসহ সারা দেশে শুরু হচ্ছে লকডাউন। অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে, দিশেহারা হয়ে যাচ্ছে মধ্যবিত্ত পরিবারগুলো, ছিন্নমূলের পেটে বাড়ছে খিদের আর্তনাদ। এমন অবস্থায় সার্বিক সংকটের কথা চিন্তা করে শহরের অসহায় সংকটাপন্ন মানুষের জন্য তিনটি সেবা নিয়ে আগামীকাল থেকে কার্যক্রম শুরু করছি।

* বিনামূল্যে রোগীদের পরিবহন সেবা:
লকডাউনে গণপরিবহন বন্ধ এবং অতিরিক্ত রোগীর চাপে অ্যাম্বুলেন্সের সঙ্কট তৈরি হওয়ায় বিপর্যয়ের মধ্যে পড়বে অসংখ্য মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবার। আমাদের হট লাইন নম্বরে যোগাযোগের মাধ্যমে এই সেবাটি প্রদান করা হবে।

* টিএসসিতে ছিন্নমূল ও ভাসমান মানুষের জন্য খাদ্য সহায়তা:
শহরের অসংখ্য ভাসমান ছিন্নমূল ও ভবঘুরে মানুষ রয়েছে। গৃহহীন শ্রমজীবী মানুষগুলো দিন এনে দিন খায় অথচ লকডাউনে অসহায় হয়ে পড়ছে। পূর্বের ন্যায় এই মানুষগুলোর জন্য থাকছে খাদ্য সহায়তা কার্যক্রম।

* বিনামূল্যে শিশুর গুড়া দুধ:
লকডাউনে শহরে অসংখ্য পরিবার উপার্জনহীন হয়ে পড়ায় শিশুর দুধ কেনার সামর্থ্য থাকে না। সে সকল মায়েদের কাছে বিনামূল্যে সন্তানের দুধ পৌঁছে দেওয়ার চেষ্টা থাকবে। এই সেবাটি হট লাইন নম্বরে যোগাযোগের মাধ্যমে প্রদান করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply