৮ম বিজেএস জাজেস ফোরামের নির্বাহী কমিটি গঠন

|

৮ম বিজেএস (বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস) পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বিচারকদের ৮ম বিজেএস জাজেস’ ফোরামের নির্বাহী কমিটি গঠিত হয়েছে।

গঠনতন্ত্র মোতাবেক কমিটি গঠনের জন্য ৫ সদস্যবিশিষ্ট মনোনয়ন কমিশন গত ৩ এপ্রিল ৮ম ব্যাচের বিচারকদের মধ্যে সার্বিক নির্বাচনী আয়োজন সম্পন্ন পূর্বক মনোনয়ন কমিশন ১৪ই এপ্রিল একটি নির্বাহী কমিটি গঠন করেছে।

৫ সদস্য বিশিষ্ট মনোনয়নে কমিশনের প্রধান ছিলেন যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল ইসলাম।

নবগঠিত নির্বাহী কমিটির সভাপতি হয়েছেন আইন ও বিচার বিভাগে সংযুক্ত কর্মকর্তা উজমা শুকরানা এবং সাধারণ সম্পাদক হয়েছেন টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন কুমার কর্মকার।

এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পবন চন্দ্র বর্মণ, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে নেত্রকোণার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল ম্রং, সাহিত্য, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে লক্ষ্মীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল দেব, নির্বাহী সদস্য পদে রাজবাড়ীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায়, মানিকগঞ্জের জেলা লিগ্যাল অফিসার সুবর্ণা সেঁজুতি এবং পটুয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আশিকুর রহমান ভূষিত হয়েছেন।

নবগঠিত নির্বাহী কমিটির পক্ষে সভাপতি উজমা শুকরানা গণমানুষের ন্যায় বিচার নিশ্চিতকল্পে বিচারকদের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের সাথে সমন্বয় সাধন করে আন্তরিকভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। সাধারণ সম্পাদক সুমন কুমার কর্মকার কমিটির সদস্যসহ সংশ্লিষ্ট সকলের কাছে সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, বিচার বিভাগের পৃথকীকরণের পর থেকে বিচারকদের নিয়োগ প্রক্রিয়া পিএসসি এর পরিবর্তে জেএসসির মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে। ১৮তম বিসিএস এর পর থেকে বিচারকবৃন্দ ধীরে ধীরে জেএসসির অধীনে চলে আসে। বর্তমানে বিচারক বৃন্দকে বিসিএস ক্যাডার এর পরিবর্তে বিজেএস ক্যাডার মর্মে অভিহিত করা হয়। ৮ম বিজেএস এর বিচারকবৃন্দ ২০১৫ সালে বিচারক হিসেবে যোগদান করে দেশের বিভিন্ন জেলায় বিচারকার্যে নিযুক্ত আছেন। উক্ত ব্যাচের সকলেই ৮ম বিজেএস জাজেস’ ফোরামের সদস্য।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply