যৌতুকের জন্য স্ত্রীকে কুপিয়ে জখম

|

বরগুনার তালতলীতে যৌতুকের টাকার দাবিতে সুমাইয়া বেগম (৩২) নামের এক গৃহবধূকে কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে স্বামী করিম খন্দকার (৪০) বিরুদ্ধে।

আহত সুমাইয়ার বাপের বাড়ির লোকজন খবর পেয়ে মুমূর্ষু অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে জরুরী চিকিৎসার জন্য ভর্তি করা হলে কর্তব্যরত ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা নেয়ার পরামর্শ দেন।

এ ঘটনায় গতকাল (১৫ এপ্রিল) সুমাইয়ার ভাই আবু হানিফ বাদী হয়ে চারজনকে আসামি করে তালতলী থানায় মামলা করেন। রাতে অভিযুক্ত স্বামী করিম খন্দকারকে গ্রেপ্তার করে পুলিশ। উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের গাব্বারিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

সুমাইয়ার পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের গাব্বারিয়া গ্রামের মজিদ খন্দকার ছেলে মো. করিম খন্দকার এর সাথে প্রায় ১১ বছর আগে কড়াইবাড়ীয়া ইউনিয়নের ছিদ্দিক হাওলাদের মেয়ে সুমাইয়া বেগমের সাথে পারিবারিক ভাবে বিবাহ হয়। বিবাহের পর থেকেই করিম তার স্ত্রীকে যৌতুকের দাবিতে প্রায়ই মারধর করতো।

বিভিন্ন সময়ে স্থানীয়রা ও প্রতিবেশীরা সালিশ মীমাংসা করে করিমকে আর্থিক সহযোগিতা করলেও করিম মোটা অংকের যৌতুকের দাবিতে সুমাইয়াকে নানা সময় মারধর করে।

তালতলী থানার (ওসি) কামরুজ্জামান মিয়া জানান এ ঘটনায় মেয়ের আপন ভাই হানিফ বাদী হয়ে থানায় একটি মামলা করেছে, অভিযান চালিয়ে মূল আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply