ইমামদেরকে মসজিদে মসজিদে দোয়া করতে বললেন আইনমন্ত্রী

|

আখাউড়া প্রতিনিধি:

মহামারি করোনাভাইরাস থেকে মুক্তির জন্য মসজিদে মসজিদে ইমামদেরকে দোয়া করার অনুরোধ করেছেন কসবা-আখাউড়ার সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাড. আনিসুল হক।

শনিবার বিকালে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে পবিত্র মাহে রমজান উপলক্ষে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবদের সাথে ভার্চুয়ালি মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এসময় আনিসুল হক বলেন, রমজান মাসে আমরা আল্লাহর কাছে অত্যন্ত আন্তরিকতার সাথে ক্ষমা প্রার্থনা করা উচিত। একমাত্র আল্লাহই আমাদেরকে এই বিপদ থেকে পরিত্রাণ দিতে পারেন। আল্লাহই আমাদের ভরসা। আল্লাহ আমাদেরকে ক্ষমা করতে পারেন, মাফ করতে পারেন।

দোয়া মোনাজাতে আইনমন্ত্রী বলেন, আমরা নিশ্চই কারণে অকারণে অন্যায় করেছি। সময় এসেছে আল্লাহর কাছে দু’হাত তুলে প্রার্থনা করে বলি আল্লাহ তুমি আমাদেরকে এই মহামারি থেকে পরিত্রাণ দাও। আল্লাহ আমরা সঠিকভাবে তোমার পথে চলব। তুমি আমাদেরকে সুযোগ দাও।

মন্ত্রী আরও বলেন, গত বছর ২৫ মার্চ থেকে জননেত্রী শেখ হাসিনা যে ছুটি ঘোষণা করেছিলেন সে ছুটির কারণে আমরা করোনা মহামারির যে আঘাত সেটা বুঝতে পারিনি। আমাদের করোনা সংক্রমণের হার ছিল কম। মৃত্যুর হার ছিল কম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দূরদর্শিতার সাথে করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করেন। ভ্যাকসিন নেওয়া শুরু হলে আমাদের ধারনা হয়েছিল এ মহামারি হয়তো পিছনে ফেলে এসেছি।

কিন্তু সত্য আজকে বাংলাদেশে রেকর্ড পরিমাণ সংক্রমণ রোগী পাওয়া যাচ্ছে। এবং আরও দু:খের বিষয় শুক্রবার এক বছর এক মাসের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু তার হার আমরা দেখেছি।

আইনমন্ত্রী আলেম-ওলামাদেরকে প্রতিটি ওয়াক্তের নামাজে মসজিদে মসজিদে করোনা মহামারি থেকে মুক্তির জন্য দোয়া করতে বলেন। মন্ত্রীর বক্তব্যের পরে করোনা মহামারি থেকে থেকে মুক্তির জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে মোনাজাত করা হয়। মোনাজাত পরিবেশ করেন মাওলানা আসয়াদ আল হাবিবী।

এসময় অন্যান্যের মধ্যে আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম, পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মো. জয়নাল আবেদীন, মাওলা আসয়াদ আল হাবিবী, মুফতি আসয়াদুজ্জামান, মুফতি কাজী কেফায়েতুল্লাহ মাহমুদী প্রমুখ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply