লিচু গাছে ধরা সেই আমটি ছিঁড়ে ফেললেন সাবেক ইউপি সদস্য

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে একই গাছের ডালে ধরা লিচুর সাথে ওই আমটি ছিঁড়ে ফেলা হয়েছে। মঙ্গলবার ওই লিচু গাছের আমটি ছিঁড়ে ফেলেন এলাকার প্রভাবশালী ইউপি সদস্য সিকিম। এতে আমটি দেখতে আসা দর্শনার্থীরা হতাশা ব্যক্ত করেছেন।

জেলা কৃষি বিভাগ বলছে, ওই গাছটির তথ্য সংগ্রহ করা হচ্ছিল। কিন্তু হঠাৎ করে আমটি ছিঁড়ে ফেলা ঠিক হয়নি। তারপরও গাছটির ইতিহাস পর্যালোচনা করে ঘটনার কারণ বের করার চেষ্টা করা হবে।

লিচু গাছের মালিক আব্দুর রহমান ওরফে মটকি জানান, তার বাড়িতে একটি লিচু গাছে লিচুর একটি থোকায় লিচুর সাথে একটি আম ধরে। চাঞ্চল্যকর এমন ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আশ পাশের ও দূর-দূরান্ত থেকে লোকজন এক নজর দেখার জন্য আসছিলো।

কিন্তু দুঃখের বিষয় এলাকার সাবেক মেম্বার সিকিম মঙ্গলবার সকালে লিচু গাছ থেকে আমটি ছিঁড়ে ফেলে। এতে করে আমটি দেখতে আসা দর্শনার্থীরা হতাশ হয়ে ফিরে গিয়েছেন। মেম্বার প্রভাবশালী হওয়ায় এ বিষয়ে তার সাথে আর কোন কথা হয় নাই।

অভিযুক্ত মেম্বার সিকিমের কাছে আম ছেড়ার ঘটনা জানতে চাইলে তিনি বলেন, এলাকায় লিচু গাছের আমটি দেখার জন্য সারাদিন অনেকদূর থেকে গাড়ি নিয়ে মানুষ এসে ভিড় করছে। যার ফলে গতকাল সোমবার গ্রামের রাস্তায় ভিড় হয়।

ওই একই রাস্তা দিয়ে তার ভাতিজা মোটরসাইকেল করে বাসায় ফেরার পথে ভিড়ের কারণে এক্সিডেন্ট করে আহত হয়েছে। তাই রেগে গিয়ে তিনি আমটি ছিঁড়ে ফেলেছেন। পরে আমটি ছেড়া ঠিক হয়নি বুঝতে পেরে তিনি গাছের মালিকের কাছে দুঃখ প্রকাশ করেন।

এদিকে লিচু গাছে আশ্চর্যজনক এই আমটি নিয়ে গবেষণা করার বিষয়টি শুরুতেই থমকে যাওয়াতে হতাশা ব্যক্ত করেছেন ঠাকুরগাঁও কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো. আবু হোসেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply