মেট্রোরেল নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬১.৪৯ শতাংশ: কাদের

|

ওবায়দুল কাদের। ফাইল ছবি

দেশের প্রথম মেট্রোরেল নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি ৬১.৪৯ ভাগ। এ তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সে গোপালগঞ্জ সড়ক জোন, বিআরটিএ, বিআরটিসির কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এই তথ্য জানান তিনি। বলেন, প্রথম পর্যায়ের নির্মাণের জন্য নির্ধারিত উত্তরা তৃতীয় পর্ব থেকে আগারগাঁও অংশের পূর্ত কাজের শতকরা ৮৩.৫২ ভাগ অগ্রগতি হয়েছে।

মন্ত্রী জানান, দ্বিতীয় মেট্রো ট্রেন সেট আগামী ১৬ জুন উত্তরার ডিপোতে পৌছাবে। তৃতীয় ও চতুর্থ সেট পৌছাবে ১৩ আগস্ট। আর পঞ্চম ট্রেন সেট পৌছানে ১৭ সেপ্টেম্বর। মন্ত্রী জানান, প্রথম উড়াল মেট্রোরেলে ৬ কোচ বিশিষ্ট ২৪ সেট মেট্রোরেলে মোট কোচের সংখ্যা ১৪৪টি। প্রতিটি মেট্রো ট্রেনের যাত্রী পরিবহন ক্ষমতা ২ হাজার ৩০৮ জন।

এ সময় ওবায়দুল কাদের গোপালগঞ্জ জোনের প্রকৌশলীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলকে কেন্দ্র করে দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে নানান শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা জানাতে আসা যাওয়া করে। তাই জোনের অধীন সড়কগুলোকে সারা বছরই মেইনটেইন এবং মনিটরিং আরও জোরদার করতে হবে।

বিআরটিএ’র সেবা কার্যক্রমে স্বচ্ছতা আনার ওপর গুরুত্বারোপ করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, দ্রুত ড্রাইভিং লাইসেন্স কার্ড সংগ্রহ করে লাইসেন্স প্রদান করা এখন জরুরি। প্রয়োজনে ধাপে ধাপে কার্ডের সরবরাহ করতে হবে। এখানে দালাল চক্র সক্রিয়। কাজেই এসব অনিয়মের বৃত্ত ভাঙতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply