টেকনাফে রোহিঙ্গা অস্ত্রধারীদের গুলিতে নিহত ১, আহত ২

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা অস্ত্রধারীদের গুলিতে মো. হোসেন (৩২) নামে স্থানীয় একজন সিএনজি ট্যাক্সিচালক
নিহত হয়েছে। এ সময় মো. আয়াছ (১৯) নামে একজন রোহিঙ্গা ও রশিদ উল্লাহ নামে স্থানীয় এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাত ৮টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ন্যাচার পার্ক সংলগ্ন এলাকায় এই ঘটনা
ঘটে।

নিহত যুবক জাদিমুরা এলাকার বাচা মিয়ার ছেলে। আহত আয়াজ ২৭ নং জাদিমুরা ক্যাম্পের সি ব্লকের মুজিব উল্লার ছেলে। স্থানীয়রা জানায়, জাদিমুড়া ক্যাম্পের এক রোহিঙ্গা কিশোরকে সশস্ত্র ডাকাতদল অপহরণ করে পাহাড়ে আটকে রেখেছে এমন সংবাদে স্থানীয় একদল যুবক একটি সিএনজি ট্যাক্সি করে দমদমিয়া ন্যাচার পার্ক সংলগ্ন পাহাড়ী এলাকায় ডাকাতদলের অবস্থানস্থলে গেলে অস্ত্রধারীরা তাদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এ সময় সিএনজি ট্যাক্সিচালক মো. হোসেন ও নামাজ পড়তে বের হওয়া রোহিঙ্গা কিশোর আয়াজ ও রশিদ উল্লাহ নামে এক স্থানীয় গুলিবিদ্ধ হয়।

গোলাগুলির শব্দ পেয়ে গ্রামবাসী এগিয়ে গেলে ডাকাতদলের সদস্যরা পাহাড়ে আত্মগোপন করে। পরে গুলিবিদ্ধ ৩জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর মো. হোসেন ও আয়াজকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। সেখানে নেয়ার পথেই মো. হোসেন মারা যান। আহত অপর জন কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া গুলিবিদ্ধ রশিদ উল্লাহকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত মো. হোসেনের ভাই জাহেদ হোসেন জানান, তার ভাই একজন সিএনজি ট্যাক্সিচালক; ভাড়ায় চালাতে গিয়ে রোহিঙ্গা সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিবর্ষণে হত্যাকান্ডের শিকার হয়েছে।

১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, নিহত মো. হোসেনের
মরদের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। খবর পেয়ে টেকনাফ থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুর্বৃত্তদের আটক করতে অভিযান চলমান রয়েছে বলে জানিয়েছে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply