করোনায় প্রাণ গেলো ডা.শামসুজ্জামানের

|

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারের পরিচালক অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামান মারা গেছেন।

আজ শনিবার (২৪ এপ্রিল) সকালে রাজধানীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ১০ এপ্রিল তিনি এই হাসপাতালে ভর্তি হন।

এর আগে গত ৮ এপ্রিল অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামানের করোনা শনাক্ত হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করলেন তিনি।

ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার প্রতিষ্ঠার শুরু থেকে পরিচালকের দায়িত্ব পালন করছিলেন অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামান। করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে নমুনা পরীক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এই প্রতিষ্ঠান। প্রতিদিন সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা করা হতো তার প্রতিষ্ঠানে।

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার (সিডিসি) পরিচালক এবং রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক হিসাবেও দায়িত্ব পালন করেছেন এই চিকিৎসক।

অধ্যাপক ডা. আবুল খায়ের মোহাম্মদ শামসুজ্জামানের মৃত্যুতে শোক জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। শোক জানিয়েছে স্বাস্থ্য বিষয়ক সাংবাদিকদের সংগঠন হেলথ জার্নালিস্ট বাংলাদেশ।









Leave a reply