নাটোর সদর হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে অসন্তোষ আইসিটি প্রতিমন্ত্রী পলকের

|

স্টাফ রিপোর্টার, নাটোর:

নাটোর সদর হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার দুপুরে করোনা ভাইরাস প্রতিরোধে জেলার স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ক এক ভার্চুয়াল সভায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

আইসিটি প্রতিমন্ত্রী পলক বলেন, জেলার অধিকাংশ মানুষের চিকিৎসার অন্যতম ভরসাস্থল নাটোর সদর হাসপাতাল। এক বছরের বেশি সময় ধরে করোনা ভাইরাসের মহামারি চললেও এই হাসপাতালে এর চিকিৎসা সেবা নেই। অথচ ১৩ মাসে একটি পূর্ণাঙ্গ হাসপাতাল তৈরি করা সম্ভব। করোনা ভাইরাসের এই মহাসংকটকালে সদর হাসপাতালে এখনো নেই আইসিইউ এবং কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা। কার গাফিলতির কারণে দীর্ঘসময় অতিবাহিত হওয়ার পরেও সরকারি নির্দেশনা পালন করা যায়নি তা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করার আহ্বান জানান তিনি। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করার নির্দেশ দেন। তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ভবিষ্যতে স্বাস্থ্যসেবা নিয়ে কেউ গাফিলতি করার সাহস পাবে না বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, শফিকুল ইসলাম শিমুল, শহিদুল ইসলাম বকুল, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন কাজী মিজানুর রহমানসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল নাটোর সদর হাসপাতালের আইসিইউ ও কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা না থাকায় করোনা ভাইরাসের চিকিৎসাসেবা ব্যাহত হওয়ার বিষয়ে একটি প্রতিবেদন প্রচার করে যমুনা টেলিভিশন।









Leave a reply