অবলীলায় পুড়লো নামীদামী সরকারি ওষুধগুলো!

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের জন্য সরকারের বরাদ্দকৃত নামীদামী ওষুধ পোড়ানোর ঘটনা ঘটেছে। তবে অভিযোগ উঠলেও এর দায় নিতে চাচ্ছে না কেউই।

রোববার দুপুরে উপজেলা কমপ্লেক্স চত্বরে মসজিদের পাশের পরিত্যক্ত জায়গায় ওষুধগুলো পোড়ানো অবস্থায় দেখেন মসজিদে নামাজ পড়তে যাওয়া মুসল্লিরা। পরে ঘটনাটি জানাজানি হলে মুহূর্তেই হাসপাতাল চত্বরে উৎসুক জনতার ভিড় জমে যায়।

নিজ চত্বরে এমন ঘটনা ঘটলেও না জানার দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। এ ঘটনায় এলাকার মানুষের মাঝে ব্যাপক ক্ষোভ ও সমালোচনার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশাসনিক ভবনের ৩০ গজ দূরেই হাসপাতাল মসজিদ। এ মসজিদ সংলগ্ন পরিত্যক্ত একটি জায়গায় বিভিন্ন ধরনের নামীদামী সরকারি ঔষধ পোড়ানো অবস্থায় স্তূপ আকারে পড়ে রয়েছে।

মসজিদে নিয়মিত নামাজ পড়তে যাওয়া শাকিল আহমেদ জানান, যোহর নামাজের সময় অজু করতে গিয়ে হঠাৎ সামনে কালো একটি স্তূপ চোখে পড়ে। কাছে গিয়ে দেখি এতে নানা ধরনের ঔষধ পোড়ানো হয়েছে।

হাসপাতালে সেবা নিতে আসা রফিকুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেন, হাসপাতালে চিকিৎসা নিতে আসলে সব ওষুধ বাইরে থেকে কিনতে হয়। অথচ সরকারের লক্ষ লক্ষ টাকার ওষুধ পুড়িয়ে ফেলা হয়েছে। অভাবী এলাকার মানুষ আমরা সরকারের দেয়া ওষুধ পাওয়া থেকে বঞ্চিত হয়ে আসছি। সরকারের দেয়া ওষুধ গরীব মানুষকে না দিয়ে এমন করে নষ্ট করল তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পোড়ানো ওষুধ গুলো সরকারি বলে নিশ্চিত করেন রৌমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জানান, কে বা কারা সরকারি এসব ওষুধগুলো পুড়িয়েছে তা আমার জানা নেই। তিনি আরও বলেন, এ ঘটনায় আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সেলিম মিয়াকে প্রধান করে তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply