ইবিতে আম পাড়ায় শিক্ষার্থীকে থাপ্পড়, সহকারী প্রক্টরকে অব্যাহতি

|

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের গাছ থেকে আম পাড়ায় এক শিক্ষার্থীকে থাপ্পড় মারার অভিযোগে ইবির সহকারী প্রক্টর আরিফুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ে প্রশাসন।

মঙ্গলবার দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ঐ শিক্ষককে সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান বিষয়টি যমুনা নিউজকে নিশ্চিত করে বলেন, ‘ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপাচার্য মহোদয় ঐ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।’

এর আগে শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের স্নাতকোত্তরের এক শিক্ষার্থী তার স্ত্রীকে নিয়ে ক্যাম্পাসে ঘুরতে এসে গাছ থেকে কয়েকটি আম পাড়েন। এসময় সেখানে সহকারী প্রক্টর আরিফুল ইসলাম উপস্থিত হলে তার সঙ্গে ওই শিক্ষার্থীর কথা-কাটাকাটি হয়।

একপর্যায়ে তিনি ওই শিক্ষার্থীকে সজোরে থাপ্পড় দেন। পরে তাকে ও তার স্ত্রীকে আবাসিক হলে আটক করে রাখেন। প্রায় এক ঘণ্টা পর তাদের ছেড়ে দেন।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী ওইদিন বিকেলেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগপত্রে সহকারী প্রক্টর আরিফুল ইসলাম কর্তৃক শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছনার বিষয়টি তুলে ধরে ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান।

এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিবাদের ঝড় তোলেন বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

ওই ঘটনার প্রতিবাদে শনিবার (২৪ এপ্রিল) ক্যাম্পাসে দিনব্যাপী আমপাড়া কর্মসূচিও পালন করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। অভিযোগ দেয়ার দিনই বিষয়টি উপাচার্যের কাছে প্রতিবেদন আকারে উপস্থাপন করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এর পর আজ দুপুরে আরিফুল ইসলামকে সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply