লিচু চুরি ঠেকাতে গাছে বিদ্যুৎ সংযোগ, বিদ্যুতায়িত হয়ে কিশোরের মৃত্যু

|

স্টাফ রিপোর্টার:

নরসিংদীর মাধবদীতে পাশের বাড়ির একটি লিচু গাছ থেকে লিচু চুরি করতে গিয়েছিল তিন কিশোর বন্ধু। তবে লিচু চুরি ঠেকাতে পূর্বেই ওই গাছে বিদ্যুৎ সংযোগ দিয়ে রেখেছিলেন গাছটির মালিক। লিচু চুরি করতে গিয়ে ওই তিন কিশোরের একজনের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ঘটনা ঘটেছে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়া ওই কিশোরের নাম সোহাগ মিয়া (১৪)। সোহাগ মাধবদীর নওপাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুরে নিহত কিশোরের পিতা গিয়াস উদ্দিন বাদী হয়ে মাধবদী থানায় একটি অভিযোগ দিয়েছেন। এর আগে গতকাল সোমবার রাত ১১টার দিকে মাধবদীর নওপাড়াতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, লিচু গাছটি মাধবদীর নওপাড়া এলাকার আব্দুর রহমানের। তার লিচু গাছ থেকে প্রতিরাতেই কে বা কারা লিচু চুরি করে নিয়ে যাচ্ছিল। গত কয়েকদিন ধরে প্রতিরাতেই চুরি করতে আসা কিশোর-যুবকদের তাড়া দিতেন আব্দুর রহমান। পরে চোরের উপদ্রব থেকে লিচু রক্ষা করতে গাছে তার পেঁচিয়ে বিদ্যুৎ সংযোগ দেন তিনি।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, গতকাল সোমবার রাত ১১টার দিকে ওই এলাকার সোহাগ, রানা ও বাবু নামের তিন কিশোর লিচু চুরি করতে সেখানে যায়। গাছে হাত দেওয়া মাত্র সোহাগ বিদ্যুতায়িত হয়। পরে রানা ও বাবুর চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে সোহাগকে উদ্ধার করে। পরে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, দুর্ঘটনার পর থেকেই লিচু গাছটির মালিক আব্দুর রহমান পলাতক আছেন। ক্ষুব্ধ হয়ে তার বাড়িঘর তালাবন্ধ করে রেখেছে এলাকাবাসী।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজামান জানান, সোহাগ নামের এক কিশোর তার বন্ধুদের নিয়ে লিচু চুরি করতে গিয়ে তাতে স্পৃষ্ট হয়ে মারা গেছে। তার মরদেহ নরসিংদী সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার পর থেকে আব্দুর রহমান পলাতক রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply