প্রয়াত শফিউল বারী বাবুর জন্মদিবসে স্বেচ্ছাসেবক দলের ইফতার বিতরণ

|

শফিউল বারী বাবু। ফাইল ছবি।

প্রয়াত সাবেক সভাপতি শফিউল বারী বাবুর ৫১-তম জন্মদিন উপলক্ষে মসজিদে মসজিদে দোয়া ও দরিদ্র মানুষের মাঝে ইফতার সামগ্রী বিরতণ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। দোয়া করা হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনাও।

শনিবার বাদ জোহর রাজধানীর বিভিন্ন মসজিদে দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন সংগঠনটির নেতাকর্মীরা। কেন্দ্রীয় কমর্সূচির অংশ হিসেবে বিকালে রাজধানীর কারওয়ান বাজারে দরিদ্র-অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ করেন স্বেচ্ছাসেবক দলের নেতারা। করোনা মহামারির কারণে মাগফেরাত কামনা ও বিশেষ মোনাজাতের মধ্যেই কর্মসূচি সীমাবদ্ধ রাখা হয়েছে। তবে, কর্মী-সমর্থক ও রাজনৈতিক সহযোদ্ধারা নানাভাবে স্মরণ করছে শফিউল বারী বাবুকে।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্রনেতা সেলিমুজ্জামান সেলিম শফিউল বারী বাবুর স্মরণে ফেসবুকে লিখেছেন- ‘ক্ষণজন্মা জাতীয়তাবাদী বীর শফিউল বারী বাবুর সঙ্গে ১৯৮৯ সাল থেকে ২০২০সাল পর্যন্ত সুখে-দুঃখে এক সংগে পথচলা।বাবু, তোমার শারীরিক উপস্থিতি আমাদের মাঝে নেই—তোমার স্মৃতি, তোমার ত্যাগ, রাজপথের সংগ্রাম, দলীয় নেতাকর্মীদের প্রতি তোমার মমত্ববোধ, দল ও দেশের প্রতি তোমার ভালোবাসাই তোমাকে অনেক অনেক দিন, অনেক অনেক বছর বাঁচিয়ে রাখবে।তুমি অমর হয়ে থাকবে তোমার কর্মময় ও রাজনৈতিক পদচারণায়, এদেশের জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী লক্ষ কোটি মানুষের হৃদয়ে! তোমার ৫১-তম জন্মদিনে মহান রবের কাছে প্রার্থনা তিনি যেন তোমাকে জান্নাতের শ্রেষ্ঠতম স্থানে অধিষ্ঠিত করেন।আমিন।’

স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল লেখেছেন, ‘শুভ জন্মদিন কমরেড। মেধা, প্রজ্ঞা, বিচক্ষণতা, সততা, সাহস পাঁচটি বিরল গুণের অধিকারী ছিলেন প্রিয় ভাই, প্রিয় নেতা, প্রিয় বন্ধু শফিউল বারী বাবু। আজ উনার জন্মদিনটা ছিল খুবই কষ্টের। বাবু ভাই পাশে থাকলে যে সাহস পেতাম তা কেমন জানি হারিয়ে যাচ্ছে। বিএনপি এক সাহসী সন্তান হারিয়েছে যা পূরণ হবার নয়। ওপারে ভাল থাকবেন কমরেড। আল্লাহ আপনাকে জান্নাতুল ফেরদৌস দান করুন!’

গত বছরের ২৮ জুলাই, রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শফিউল বারী বাবু। স্বেচ্ছাসেবক দলের সভাপতির আগে, ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply