নন্দীগ্রামে ‘দিদি’ মমতাকে ১ হাজার ৭৩৬ ভোটে হারালেন ‘দাদা’ শুভেন্দু

|

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের তৃণমূল কংগ্রেস সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তবে নানা নাটকীয়তার পর নন্দীগ্রামে হেরেই গেলেন দলটির নেত্রী মমতা বন্দোপাধ্যায়। বিজেপির প্রার্থী, মমতার সাবেক সহচর শুভেন্দু অধিকারীকে বিজয়ী ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার।

রোববার সন্ধ্যা থেকেই ভোট গণনা নিয়ে টানাপড়েন চলছিল নন্দীগ্রামে। সার্ভারে সমস্যা থাকার কারণে সঠিক তথ্য দিতে পারছিলো না দেশটির নির্বাচন কমিশন।

তবে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিটার্নিং অফিসার জানান, নন্দীগ্রামে ১ লক্ষ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু, তৃণমূলের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ১ লক্ষ ৭ হাজার ৯৩৭ ভোট আর সংযুক্ত মোর্চা সমর্থিত মিনাক্ষী মুখোপাধ্যায় পেয়েছেন ৬ হাজার ১৯৮ ভোট। অর্থাৎ প্রাপ্ত ভোটের নিরিখে শুভেন্দুই এগিয়ে। ব্যবধান ১ হাজার ৭৩৬ ভোট। নন্দীগ্রামে আর ভোট পুনর্গণনা হবে না বলেও জানিয়েছেন রিটার্নিং অফিসার।

এর আগে, রোববার ভোটগণনা চলাকালীন নন্দীগ্রামে সার্ভারে ত্রুটির জেরে প্রার্থীদের প্রাপ্ত ভোট সঠিকভাবে জানা যাচ্ছিলো না। প্রায় ৪০ মিনিট গণনাও বন্ধ ছিল সেখানে। নতুন করে গণনা শুরু হলে, ১৭ রাউন্ডের পর জানা যায়, মমতা জয়ী হয়েছেন। কিন্তু ফোনে আনন্দবাজার ডিজিটালকে শুভেন্দুকে জানান, ১ হাজার ৬২২ ভোটে জয়ী হয়েছেন তিনি।

এরপর সাংবাদিকদের সাথে বৈঠক করে মমতাও জানান, তিনি হেরে গিয়েছেন। কারচুপি হয়েছে এমন খবর তার কাছে পৌঁছেছে বলেও জানান তিনি। এমনকি আদালতেও যাবেন বলে জানান মমতা। তার পর তৃণমূলের থেকে বলা হয়, ভোটগণনা এখনও অসম্পূর্ণ।

এদিকে, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানান, আপাতত শুভেন্দুই জয়ী। পুনর্গণনার কোনও আবেদন এখনও জমা পড়েনি। তেমন কিছু হাতে পেলে সেই মতো সিদ্ধান্ত নেবেন রিটার্নিং অফিসার। কিন্তু তার কিছুক্ষণ পরেই নন্দীগ্রামের রিটার্নিং অফিসার জানান, শুভেন্দুই জয়ী হয়েছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply