বিসিবি’র ঈদ বোনাস নিয়ে নয়-ছয়ের অভিযোগ

|

করোনার সময়ে ক্রিকেটারদের জন্য বিসিবি’র বরাদ্দের টাকা নিয়ে নয়-ছয়ের অভিযোগ এসেছে। গেলো বছর দেয়া ঈদের টাকা পাননি অনেক ক্রিকেটারই।

তাদের পরিবর্তে অন্য কারো বিকাশ নম্বর দিয়ে টাকা তুলে নেয়ার অভিযোগ খোদ ক্রিকেটারদের। অভিযোগের তীর যার দিকে সেই ক্লাব কর্তা তানভীর স্বীকার করেছেন কিছু অনিয়ম হয়েছে, তবে টাকা তিনি নেননি।

আর সিসিডিএম চেয়ারম্যান বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়ে বলেছেন এই ঈদে বাড়তি সতর্ক হবে বোর্ড।

নাম তানভীর আহমেদ। এক সাথে চার ক্লাবের অঘোষিত মালিক। ২টি করে ক্লাব তার প্রথম বিভাগ ও তৃতীয় বিভাগে। শুধু তাই না, দেখাশুনা করেন আরও ৫/৭ টা ক্লাব। শত শত ক্রিকেটার যিনি দেখাশুনা করেন সেই তানভীর আহমেদ ক্রিকেটারদের টাকা না পাওয়ার ব্যাখ্যা হিসেবে তিনি বলেন, কেউ কেউ দোকানের নম্বর/আত্মীয়র নাম দেয়ার কারণে টাকা মিসিং হয়েছে।

এবারের মত গেলো বছরও করোনায় ক্রিকেটারদের সাহায্যে এগিয়ে আসে বিসিবি। দেয়া হয় কোটি টাকার বরাদ্দ। প্রিমিয়ার ক্রিকেট যারা খেলেছেন তারা ১০ হাজার, প্রথম বিভাগ ১০ হাজার, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ৮ হাজার টাকা করে পাবেন প্রত্যেকে। কিন্তু অভিযোগ রয়েছে এই টাকা নয় ছয়ের।

মজার ব্যাপার হচ্ছে প্রতিটা ক্রিকেটারদের নাম, ঠিকানা বিসিবির খাতায় আছে। তাহলে কীভাবে একজনের টাকা আরেক জনের কাছে গেলো? ক্রিকেটারদের নাম, ঠিকানা সব ঠিক রেখে ক্লাব থেকে বিকাশ নম্বর দেয়া হয় আরেকজনের। অভিযোগের মূল তীর সেই তানভীরের দিকে।

এদিকে, এবারও ঈদে ১ হাজার ৭২০ ক্রিকেটারের জন্য ২ কোটি টাকা বরাদ্দ দিয়েছে বিসিবি। সেই টাকা ক্রিকেটারদের হাতে পৌঁছাবে তো? ক্রিকেটারদের চাওয়া এবার অন্তত যেন রক্ষক ভক্ষকে পরিণত না হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply