স্বাস্থ্যের অবস্থা উন্নতি না হলে শঙ্কা থাকছে খালেদা জিয়ার বিদেশযাত্রায়

|

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার তেমন উন্নতি হয়নি। এ অবস্থায় তাকে উন্নতি চিকিৎসার জন্য বিদেশ নেয়া যাবে কিনা সেটি নিয়ে সংশয়ে আছেন চিকিৎসকরা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা নিয়ে ৩০০ ফিট এলাকায় ব্রিফ করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন। ব্রিফিংয়ে তিনি জানান, বেগম খালেদা জিয়ার অক্সিজেন সেচ্যুরেশন ৯৫-৯৭ এর মধ্যে আছে। দৈনিক ৫ লিটার অক্সিজেন প্রয়োজন হচ্ছে তার। ৩ মে থেকে অক্সিজেন দিয়েই রাখা হয়েছে করোনারি কেয়ার ইউনিট-সিসিইউতে।

তিনি বলেন, মেডিকেল বোর্ড পরীক্ষা-নিরীক্ষা করে আগের চিকিৎসা অব্যাহত রেখেছে। তার শারীরিক অবস্থা আজকেও স্থিতিশীল আছে।

এখন তিনি স্বনামধন্য চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন বলেও জানান ডা. জাহিদ হোসেন।

সরকারের অনুমতির পর বিদেশে নেয়ার বিষয়ে বোর্ড সিদ্ধান্ত নেবে। তবে ডাক্তার জাহিদ বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হয়নি; বিদেশ যাওয়ার মতো শারীরিক অবস্থা আছে কিনা অনুমতি পাবার পর মেডিকেল বোর্ড সে বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করে সিদ্ধান্ত জানাবে বলেও জানান খালেদা জিয়ার এই চিকিৎসক।

এর আগে গত বৃহষ্পতিবার (৬ মে) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছিলেন, বিএনপি চেয়ারপারসনের করোনা পরবর্তী বেশ কিছু শারীরিক জটিলতা দেখা দিয়েছে।

বিদেশে নেয়ার জন্য সরকারের কাছে স্বজনদের করা আবেদন আইন মন্ত্রণালয় পর্যালোচনা করছে। সেখান থেকে মতামত দিয়ে পাঠানো হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে।

তারপরই জানা যাবে শর্তসাপেক্ষে সাজামুক্ত থাকা বিএনপি নেত্রী বিদেশ যাওয়ার অনুমতি পাবেন কিনা। তবে তার চিকিৎসার বিষয়ে সরকার ইতিবাচক বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply