ব্রাহ্মণবাড়িয়া হেফাজত তাণ্ডব: সুনামগঞ্জের সাবেক সাংসদ কারাগারে

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

সিলেট থেকে গ্রেফতার হওয়া হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির আইন বিষয়ক সম্পাদক মাওলানা শাহিনুর পাশা চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়ার সম্প্রতি সহিংসতার একটি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার বিকেলে (৭ মে) তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা বেগম। শাহিনুর পাশা সুনামগঞ্জ-৩ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। এসব ঘটনায় ৫৬টি মামলা করা হয়েছে। হেফাজত নেতা সাবেক সাংসদ শাহিনুর পাশাকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গত ১ এপ্রিল ভূমি অফিসের অফিস সহকারী এ বি সিদ্দিক সদর মডেল থানায় এ মামলা করেন। মামলায় অজ্ঞাত ১০০ থেকে ১২০ জনকে আসামি করা হয়।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালত পুলিশের পরিদর্শক কাজী মো. দিদারুল আলম বলেন, সিআইডি সাবেক সাংসদ শাহিনুর পাশাকে আদালতে হাজির করার পর কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

তবে সিআইডির ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার শাহারিয়ার রহমান বলেন, গতকাল বৃহস্পতিবার (৫ মে) মধ্যরাতে সিলেট থেকে শাহিনুর পাশাকে গ্রেফতার করা হয়। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভূমি অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় শাহিনুর পাশা চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির পরিদর্শক কুতুবুল আলম বলেন, জিজ্ঞাসাবাদের জন্য শাহিনুর পাশার পাঁচদিনের রিমান্ড চাওয়া হয়েছে। তবে রিমান্ড আবেদনের শুনানির তারিখ নির্ধারণ করেননি আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply