শাহজালালে প্রেশার কুকার ও চার্জার লাইটের ভেতর থেকে ২ কেজি স্বর্ণ উদ্ধার

|

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব ফেরত এক যাত্রীর প্রেশার কুকার ও চার্জার লাইটের ভেতর হতে ২.০২ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার বিমানবন্দরের কাস্টম কর্তৃপক্ষ সৌদি আরব থেকে আগত একজন যাত্রীর নিকট হতে এ স্বর্ণ উদ্ধার করা হয়।

কাস্টম হাউস কর্তৃপক্ষ জানায়, এক গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারি করতে থাকে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আনুমানিক দুপুর ১২টা ৫০ মিনিটে সৌদি আরব থেকে আগত ফ্লাইট নং SV 3580 এর মাধ্যমে আসা যাত্রী বাহার মিয়া গ্রিন চ্যানেল অতিক্রমকালে তার সাথে থাকা ব্যাগেজে কোনো স্বর্ণবার বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন। পরবর্তীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে ব্যাগেজে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।

ব্যাগেজ কাউন্টারে এনে প্রেশার কুকার ও চার্জার লাইট ভেঙ্গে এর ভেতর হতে প্রায় ২.০২ কেজি গোল্ড উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৩০ লক্ষ টাকা। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম বাহার মিয়া। তার বাড়ি খাগড়াছড়ি জেলায়। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং যাত্রীকে বিমান বন্দর থানায় সোপর্দ করে মামলা দেয়া হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply