ফিলিস্তিনকে সমর্থনের জন্য প্রধানমন্ত্রীর প্রতি রাষ্ট্রদূতের কৃতজ্ঞতা

|

ফিলিস্তিনে চলমান ইসরায়েলি বাহিনী কর্তৃক ব্যাপক গণহত্যার সমালোচনা করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলােদশের মুখপাত্র হিসেবে শেখ হাসিনা বরাবরই ফিলিস্তিনের পক্ষে সমর্থন দিয়ে আসছেন। এই সমর্থনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজান।

গত বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রী ফিলিস্তিনের রাষ্ট্রপতিকে একটি চিঠি দিয়েছেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীর চিঠি ফিলিস্তিনি রাষ্ট্রদূতকে পৌঁছে দেন। এই সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান ইউসেফ এস ওয়াই রমজান। বার্তা সংস্থা ইউএনবির একটি খবর থেকে এসব তথ্য জানা যায়।

এসময় ফিলিস্তিনি রাষ্ট্রদূত বলেন, শেখ হাসিনার অব্যাহত সমর্থনের জন্য ফিলিস্তিনিরা তাকে ভালোবাসেন এবং শ্রদ্ধা করেন। এমনকি ফিলিস্তিনে ‘শেখ হাসিনা’ নামে একটি বাড়ি আছে বলেও জানান তিনি। ফিলিস্তিনের প্রতি সমর্থন এবং সহানুভূতির জন্য বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই রাষ্ট্রদূত।

ফিলিস্তিনে চলমান সংকটের বিষয়ে ইউসেফ এস ওয়াই রমজান বলেন, শীঘ্রই হয়তো ওআইসি সদস্য দেশগুলোকে নিয়ে বৈঠকে বসবে। ওআইসি যৌথ সভার মাধ্যমে চলমান সংকট সমাধানে কার্যকর সিদ্ধান্ত নেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply