বন্ধুবান্ধবের সাথে আড্ডা খুব মিস করছি: আসিফ

|

আসিফ হোসেন খান, নামটি সবারই পরিচিত। বিভিন্ন সময় দেশের পতাকা বিশ্বের বুকে উঁচিয়ে ধরেছেন আন্তর্জাতিক শুটিংয়ে সাফল্য অর্জন করে। ২০০২ সালে কমনওয়েলথ গেমসে ইংল্যান্ডের আকাসে লাল সবুজের পতাকা উঁচিয়ে সমীহ আদায় করে নিয়েছিলে গোটা বিশ্বের। প্রথম কোন আন্তর্জাতিক ইভেন্টে অংশ নিয়েই ভারতকে পেছনে ফেলে স্বর্ণ পদক এনে দিয়েছিলেন বাংলাদেশকে। ২০০৬ সালে সাফ গেমসেও আসিফের অর্জন ছিলো স্বর্ণ পদক।

এরপর বারবারই ১০ মিটার এয়ার রাইফেলে নিজেকে মেলে ধরার চেষ্টা করেছেন আসিফ, তবে পরিবেশ পরিস্থিতি হয়তো তার অনুকুলে ছিলোনা তাই শুটিং ক্যারিয়ারকে খুব বেশি দূরে নিয়ে যেতে পারেননি তিনি।

তবে এটা বলাই যায় বাংলাদেশের প্রথম বিশ্ব তারকা আসিফ হোসেন খানই। তার সাথে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছিলেন আশরাফুল কিন্তু তিনিও ক্যারিয়ার লম্বা করতে পারেননি। যাই হোক, আমাদের কথা বলার বিষয় আসিফ হোসেন খান। তিনি এখন দায়িত্ব পালন করছেন বিকেএসপির শুটিং কোচ হিসেবে।

অন্য তারকাদের মত এবার আসিফের ঈদও কেটেছে ঘরেই, পাবনায় যাওয়া হয়নি তার। বাবা মাই বিকেএনপিতে চলে এসেছেন ছেলের সাথে ঈদ করতে। তাই সাভারের বাইরে কোথাও যাওয়া হয়নি আসিফের। সকাল থেকে পরিবারের সাথেই থেকেছেন। বিকেএসপিতেই ঘুরেছেন বাচ্চাদের নিয়ে।

যমুনা নিউজকে আসিফ বলেন, প্রতিবার পাবনায় যাই ঈদ করতে, বন্ধু বান্ধবের সাথে জমিয়ে আড্ডা হয়। কিন্তু এবার আর তা হলো না। তারপরও খুব ভালো কেটেছে দিনটা। তবে বন্ধু বান্ধবকে খুব বেশি মিস করেছি। ঘরে ছোট ছেলে মেয়ে থাকায় ঢাকায় পর্যন্ত যাইনি। শুধু দোয়া করছি দ্রুতই যেন করোনা থেকে মুক্তি পায় বিশ্ব।

বাংলাদেশের একসময়কার বিশ্ব তারকা আসিফ হোসেন খান ক্রীড়া অঙ্গন সহ দেশের সব মানুষকে জানিয়েছেন ঈদের শুভেচ্ছা। সেই সাথে করোনা থেকে পরিবারের সদস্যদের মুক্ত রাখতে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply