লা লিগায় শিরোপার স্বপ্ন শেষ বার্সেলোনার, সম্ভাবনা জিইয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ

|

সেল্টা ভিগোর কাছে ২-১ গোলে হেরে শিরোপা স্বপ্ন শেষ বার্সেলোনার। ওসাসুনার বিপক্ষে ২-১ গোলের নাটকীয় জয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর অ্যাথলেটিক বিলবাও’কে ১-০ গোলে হারিয়ে শিরোপা রেসে নিজেদের টিকিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ। তবে শেষ রাউন্ডেই নিষ্পত্তি হতে যাচ্ছে শিরোপা লড়াই।

চলছে রোমাঞ্চে ভরপুর এক লিগ। শিরোপা লড়াইয়ের শেষ দৌড়ে ছিলো প্রধান তিন দল। ভিন্ন সমীকরণ নিয়ে একই সময়ে মাঠে নেমেছিলো রিয়াল, অ্যাটলেটিকো ও বার্সেলোনা।

তবে সেই দৌড় থেকে সবার আগে ছিটকে গেছে কাতালান ক্লাব বার্সেলোনা। ঘরের মাঠে এগিয়ে গিয়েও সেল্টা ভিগোর কাছে হারতে হয়েছে ২-১ গোলে। আর তাতেই শিরোপার জটিল সমীকরণ থেকে মুক্তি বার্সেলোনা।

অথচ লিওনেল মেসির গোলে লিড নিয়ে দারুণ শুরু ছিলো কোম্যান শিষ্যদের। কিন্তু সান্তি মিনার ৩৮ ও ৮৯ মিনিটের গোলে উল্টো হেরেই বসে কাতালানরা।

অপর ম্যাচে নাটকীয় জয়ে সমর্থকদের নাভিশ্বাস উঠিয়ে ছেড়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে ৭৫ মিনিটে পিছিয়ে পড়েছিলো অ্যাটলেটিকো মাদ্রিদ। বুদিমিরের গোলে লিড নেয় ওসাসুনা।

শিরোপা এতো কাছে এসে খালি হাতে ফিরতে নারাজ অ্যাটলেটিকো মরণ কামড় দেয় এরপরই। ৮২ মিনিটে রেহান লোদির গোলে সমতা। আর শেষ দিকে লুইস সুয়ারেজের গোলে বুনো উদযাপন দিয়াগো সিমিওনে শিষ্যদের।

শেষ রাউন্ডের রোমাঞ্চ জিইয়ে রেখেছে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৬৮ মিনিটে নাচোর গোলে স্বস্তির জয় গ্যালাক্টিকোদের। তবে শিরোপার জন্য এখনও অ্যাটলেটিকোর দিকেই তাকিয়ে থাকতে হবে জিনেদিন জিদানের দলকে। শেষ ম্যাচে নিজেদের জিততে হবে। আর ড্র বা হারতে হবে অ্যাটলেটিকো মাদ্রিদকে। অন্যদিকে শেষ রাউন্ডে জয় পেলেই শিরোপা উৎসবে মাতবে অ্যাটলেটিকো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply