টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড টাইগারদের

|

ওয়ানডে ও টেস্টে ব্যাটিং ব্যর্থতার পর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিটা দারুণভাবে শুরু করলো বাংলাদেশ। সৌম্য-মুশফিকের অর্ধশতক ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের সময়োপযোগী ইনিংসে ভর করে টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রানের (৫ উইকেটে ১৯৩) রেকর্ড গড়লো টাইগাররা।

শুরুতেই অভিষিক্ত জাকির হাসানের সাথে ওপেন করতে নেমে সৌম্য সরকার গড়ে দিয়েছেন ভিত। ব্যাট হাতে ঝড় তুলে করেছেন ৩২ বলে ৫১ রান। অনেকদিন পর ওয়ানডাউনে নেমে সৌম্যর সাথে ৫১ রানের জুটি গড়া মুশফিকুর রহিমও তুলে নিয়েছেন অর্ধশতক। মাহমুদউল্লাহকে নিয়ে গড়েছেন ৭৩ রানে ঝড়ো জুটি। মুশফিকের ৪৪ বলে অপরাজিত ৬৬ ও মাহমুদুল্লাহ রিয়াদের ৩১ বলে ৪৩ রানে ভর করে স্কোরবোর্ড ১৯৩ রান জমা করে টাইগাররা।

টি-টোয়েন্টিতে মুশফিককে নিয়ে সমালোচনা অনেক। বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের সঙ্গে মানিয়ে নিতে পারেন না বলেও অভিযোগ আছে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সেই অভিযোগের জবাবটাই যেন দিলেন তিনি। আজ ৪ জনের অভিষেক ঘটিয়েছে বাংলাদেশ। উইকেটকিপার ব্যাটসম্যান জাকির হাসান, আফিফ হোসেন, আরিফুল হক ও নাজমুল হোসেন। ব্যাটিংয়ে অবশ্য তেমন কিছু করে দেখাতে পারেননি তারা। এখন বল হাতে টাইগাররা কী করে সেটিই দেখার অপেক্ষা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply