এইবার কিন্তু কোনো ‘পিরিত’ হবে না: মাশরাফী

|

অনিয়ম ও দুর্নীতি করলে কোনো ধরনের ছাড় (মাশরাফীর স্থানীয় ভাষায় ‘পিরিত’) দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

খেলা ছেড়ে রাজনীতিতে নেমেছেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ক্রিকেট মাঠেও যেমন হুঙ্কার দিয়ে প্রতিপক্ষ শিবিরে ভয় ধরিয়ে দিতেন, রাজনীতিতেও তাই। তার রাজনীতি উন্নয়নের, তার রাজনীতি সাধারণ মানুষকে অপরাধ ও দুর্নীতি থেকে মুক্ত করার। প্রায় প্রতিমাসেই মাশরাফী তার নির্বাচনী এলাকার উন্নয়ন কাজের পরিদর্শন করে থাকেন।

গতকালও গিয়েছিলেন নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের পাঙ্খার চর গ্রামে। সেখানে গিয়ে সাধারণ মানুষের উদ্দেশে বক্তব্য দিয়েছেন মাশরাফী। যদিও সেটি আনুষ্ঠানিক কোন বক্তব্য ছিল না, তবে গ্রামের মানুষকে বুঝিয়েছেন গ্রামের ভাষাতেই।

পাঙ্খার চরে দেওয়া বক্তব্যে মাশরাফী বলেন, ঈদের নামাজ আপনারা ৩০টা রোজা রেখেও পড়তে পারেননি! অমুক নেতা ঢাকায় বসে বলছে মাইরে দিয়ে আয়, আপনি মেরে দিলেন! মাইরে দিয়ে এসে আপনার কী হলো, আপনি বুঝলেন না। সে কী আপনার মামলা লড়ে? কোনদিন লড়ছে? জেল যা খাটার তা তো আপনারাই খাটছেন, নাকি? খাটছেন না?

তারা আপনাদের কী দেয়? খাইতে দেয়? এই ধরেন আমার কথায় আপনারা এইগুলো করতেছেন, ধইরে নিলাম!
আমি আপনাকে খাইতে দি? পরতে দি? ছেলেমেয়ের পড়াশোনা করাই? হাসপাতালে ভর্তি করাই? তাহলে আমি কিসের নেতা! আমার কথায় আপনি আরেকজনকে মেরে ফেলবেন! মারামারি করবেন তো খবর আছে। কেউ মারামারি করবেন না, এইবার কিন্তু কোন পিরিত হবে না!’

দীর্ঘদিনের গ্রাম্য সংঘাতের অবসান ঘটানো ও গ্রামবাংলার উন্নয়নের লক্ষ্যেই এসব কথা বলেন মাশরাফী। তবে গ্রামের মানুষের সাথে একজন সাধারণ মানুষের মুখের ভাষাতেই বুঝিয়েছেন তিনি।

এর আগে তিনি বলেন, এই এলাকায় আসলাম পুরো রাস্তাটাই ছিল খারাপ। এখন পর্যন্ত কারো মুখে শুনলাম না যে ভাই আমাদের এই রাস্তাটা ঠিক করে দেন। শুধু রাস্তার মাঝ পথে একজন মায়ের বয়সী মহিলা আমাকে অনুরোধ করলো বাবা আমাদের এই রাস্তাটা একটু ঠিক করে দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply