পারফরমেন্সের ব্যাপারটা ছেড়ে দিয়েছি আল্লাহর ওপর: মোস্তাফিজ

|

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। লঙ্কানরাও এসেছেন দেশে, যদিও রয়েছেন কোয়ারেন্টাইন। অনুশীলনের অনুমতি পাবেন চতুর্থদিন থেকে। তার আগেই পুরো দল নিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। অনুশীলনের দ্বিতীয় দিনে প্রথমবারের মতো মাঠে নামলেন মোস্তাফিজ। টানা ২৫ দিন ক্রিকেটের বাইরে রয়েছেন, তাই একটু চিন্তার ভাঁজ পড়েছে কপালে।

কী মনে হচ্ছে, এই সিরিজে নিজের সেরা পারফরমেন্স করতে পারবেন তো? মোস্তাফিজ বলেন, আইপিএলে কিছুদিন বন্দী ছিলাম, দেশে এসেও কোয়ারেন্টাইনে সব মিলিয়ে টানা ২৫ দিন ক্রিকেটের বাইরে। গত ২৫ দিনে ম্যাচ খেলছি মাত্র একটি আর প্র্যাকটিস করেছি একদিন। একই অবস্থা সাকিব ভায়েরও, প্রথমদিন আমরা অনুশীলন করতে পারিনি, আজ করলাম। হাতে হয়তো আর দুইদিন সময় পাবো,পারফরমেন্সের ব্যাপারটা ছেড়ে দিয়েছি আল্লাহর ওপর। চেষ্টা করে দেখি কী হয়।

মিরপুরে আজ কেমন অনুশীলন করলেন মোস্তাফিজুর রহমান? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, একটানা ১৯ দিন আপনি যদি কিছু না করে অনুশীলনের প্রথমদিনেই সব ঠিক করতে চান তাহলে কী সেটা সম্ভব! আমি চেষ্টা করছি যেন আস্তে আস্তে সব ঠিক হয়। আজকেই তো প্রথম বল করার সুযোগ পেলাম।

শ্রীলঙ্কার অনেক সিনিয়র ক্রিকেটার নেই এই দলে। উইন্ডিজের মতো একটি তরুণ দল নিয়েই আমাদের বিপক্ষে সিরিজ খেলতে এসেছে। তাদের বিপক্ষে জয়টা কতটা সহজ হবে সেই ব্যাখ্যা দিতে গিয়ে মোস্তাফিজ বলেন, আন্তর্জাতিক ক্রিকেট যারা খেলতে আসে তারা কেউ ছোটখাটো খেলোয়াড় নয়। আমার কাছে দুই দলই সমান শক্তিশালী। তবে দিনশেষে জেতাটাই আসল। তিনি আরও বলেন, হোমে আমরা বেশি ম্যাচ জিতেছি তাই সেদিক থেকে অবশ্যই আমরা এগিয়ে থাকব। সেই সাথে সিরিজ জয়ের ব্যাপারে আমরা বেশ আশাবাদী তবে প্রতিপক্ষকে হোয়াইটওয়াস করার ব্যাপারে এখনই কোনো মন্তব্য করতে চাই না।

মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে, আগামী ২৩ মে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply