বিধবা রহিমাকে ভালোবেসে বাংলাদেশে ঘর বেধেছেন যুক্তরাষ্ট্রের ক্রিস্ট মার্ক

|

প্রেমের টানে যুগে যুগে বাধা পেরিয়েছে মানুষ। বাংলাদেশের রহিমা আর যুক্তরাষ্ট্রের ক্রিস্ট মার্ক হোগোলের ভালোবাসাও তার ব্যতিক্রম নয়। যশোরের কেশবপুরে রহিমা-ক্রিস্ট জুটি সুখে সংসার করছেন তিন বছর ধরে।

স্বপ্নে দেখা রাজকন্যার জন্য পাড়ি দিয়েছেন সাত সাগর তেরো নদী। মার্কিন মুলুকের প্রকৌশলী ক্রিস্ট মার্ক হোগোল ছেড়েছেন চেনা গণ্ডি আর পরিবেশ। বিয়ে করেছেন যশোরের রহিমাকে।

ক্রিস্ট মার্ক হোগোল জানান, আমার স্ত্রী খুব সুন্দরী আর বুদ্ধিমতী। তাকে পেয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করি। রোজ ‘আল্লাহ’র কাছে মন থেকে কৃতজ্ঞতা জানাই। ও আমার হৃদয়।

কেশবপুর উপজেলার মেহেরপুর গ্রামের রহিমা খাতুন। শৈশবে অভাবের তাড়নায় বাবা মায়ের সাথে পাড়ি জমান ভারতে। ১৩ বছর বয়সে সেখানে প্রথম বিয়ের পর জন্ম নেয় তিন সন্তান। একদিন জায়গাজমি বেচে নিরুদ্দেশ হয় স্বামী। জীবিকার সন্ধানে রহিমাও পাড়ি জমান মুম্বাই শহরে। এক সন্ধ্যায় সেখানেই ক্রিস্ট মার্ক হোগোলের সাথে পরিচয় হয় রহিমার তারপর বিয়ে।

ক্রিস্ট মার্ক হোগোল বলেন, ভাষা জানতাম না, আমাদের মাঝে কিছু তো একটা কেমিস্ট্রি ছিল। রহিমা শুধু বাংলা আর হিন্দি জানতো। আমি জানতাম ইংরেজি। দু’জনে কেউ কারও কথা বুঝিনি সেদিন। কিন্তু দু’জনের হৃদয় ভাষার বাধাকে অতিক্রম করেছিল।

বিয়ের পর বছর কয়েক নানা দেশে ঘুরে তিন বছর আগে রহিমা স্বামী-সন্তান নিয়ে ফিরে আসেন বাবার ভিটা যশোরে কেশবপুর গ্রামে। তারপর থেকে সেখানেই আছেন তারা। ব্যবসার পাশাপাশি এখন কৃষিকাজও করছেন এই দম্পত্তি। রহিমার সন্তানেরাও খুশি ভিনদেশি বাবাকে নিয়ে।

ক্রিস্টের পরিবার থাকে যুক্তরাষ্ট্রের মিশিগানে। তবে রহিমাকে ভালোবেসে বাকি জীবনটা এখানেই কাটাতে চান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply