ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় সাতক্ষীরা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা

|

নিজস্ব প্রতিনিধি:

ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবেলায় সাতক্ষীরা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ মে) বিকাল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাতক্ষীরা- ২ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এবং সাতক্ষীরা- ১ আসনের সাংসদ সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ ডিজিটাল মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

এছাড়া সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, এনএসআই সাতক্ষীরার উপপরিচালক জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড বিভাগ- ১ এর নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের, পানি উন্নয়ন বোর্ড বিভাগ- ২ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলামসহ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য এবং উপদেষ্টামণ্ডলীর সদস্যবৃন্দ।

এসময় বক্তরা, দুর্যোগের আগে, দুর্যোগের সময় এবং দুর্যোগ পরবর্তী করণীয় নিয়ে সভায় আলোচনা করেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএমএস মোস্তফা কামাল বলেন, আশঙ্কা করা হচ্ছে ঘূর্ণিঝড় যশ সাতক্ষীরা-খুলনা উপকূলে মে মাসের শেষ সপ্তাহে আঘাত হানতে পারে। সে ধরনের পূর্বাভাস দেখেই আমরা আগে থেকেই প্রস্তুতি সভা করেছি।

তিনি আরও বলেন, সাতক্ষীরা জেলায় ১৪৫টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র আছে। এছাড়া আমাদের ১৫০০ স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানকে প্রস্তুত রাখা হয়েছে। ১৮৩ মেট্রিক টন খাদ্যশস্য মজুদ আছে। অর্থ সহায়তার জন্য রয়েছে দুই কোটি ১৫ লাখ টাকা নগদ।

পর্যাপ্ত পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ওয়াটার ট্যাংক রয়েছে বলেও জানান তিনি। পুলিশ আনসার বিজিবি ও স্বাস্থ্য বিভাগ প্রস্তুত আছে। জেলা প্রশাসন সবসময় সজাগ থেকে বরাবরের মত দুর্যোগ মোকাবেলায় সক্ষম হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply